ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

আপত্তিকর ছবির ভয় দেখিয়ে লাখ টাকা আদায়, চক্র গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
আপত্তিকর ছবির ভয় দেখিয়ে লাখ টাকা আদায়, চক্র গ্রেফতার  ...

চট্টগ্রাম: এডিট করা অশ্লীল ছবির ভয় দেখিয়ে গোলাম মোহাম্মদ নামের একজনের কাছ থেকে তিন লাখ টাকা হাতিয়ে নিয়েছে চাঁদাবাজ চক্র। এ ঘটনায় অভিযান চালিয়ে পাহাড়তলী থানা পুলিশ চক্রটিকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) পাহাড়তলী থানা পুলিশের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়।  

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হাসান ইমাম বাংলানিউজকে বলেন, বুধবার (৭ এপ্রিল) থানা পুলিশের একটি দল পাহাড়তলী এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করে।

জানা যায়, গত ১৫ মার্চ অভিযুক্ত আসামি মো. শামছুল হক রানা নিজের পরিচয় দিয়ে গোলাম মোহাম্মদের কাছ থেকে তিন লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে প্রাণনাশ ও ব্যবসায়িক ক্ষতি করার হুমকি দেওয়া হয়। গোলাম মোহাম্মদ টাকা দিতে অস্বীকার করলে আসামিরা গোলাম মোহাম্মদের মানহানির উদ্দেশ্যে এডিট করা আপত্তিকর ও অশ্লীল ছবি তৈরির ভয় দেখিয়ে ২০ মার্চ সন্ধ্যা ৬টার দিকে পাহাড়তলী কাজী মসজিদ সংলগ্ন ডিপো থেকে তিন লাখ টাকা চাঁদা আদায় করে। পরবর্তীতে আসামিরা গোলাম মোহাম্মদের কাছ থেকে আরও তিন লাখ টাকা চাঁদা দেওয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকি দিলে তিনি পাহাড়তলী থানায় একটি মামলা করেন।

পুলিশ গোলাম মোহাম্মদের অভিযোগের পর এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মো. শামসুল হক রানা (২৭), মাহবুব আলম রনি (২৮), মো. মোশারফ হোসেন টুটুল (২৮), মো. আফসার (২৯), মো. সুমন হোসেন প্রকাশ সাদ্দাম (৩০), মো. রাজুকে (২৯) গ্রেফতার করে।

গ্রেফতারের পর আসামিদের জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে জানা যায়, গোলাম মোহাম্মদের কাছ থেকে শামসুল হক রানা টাকা দাবি এবং গ্রহণ করেন। গ্রেফতারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁদার ১ লাখ ২২ হাজার টাকা উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa