ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় মৃত্যু বেশি ষাটোর্ধ্বদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
চট্টগ্রামে করোনায় মৃত্যু বেশি ষাটোর্ধ্বদের ছবি: প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রামে করোনায় মৃতের মিছিলে বেশির ভাগই ষাটোর্ধ্ব বয়সী। এ পর্যন্ত ৪০০ জনের মধ্যে ২২২ জনের বয়সই৬১ বছরের বেশি।

 

সিভিল সার্জন কার্যালয়ে সর্বশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ৬১ বছরের বেশি বয়সী মারা যাওয়া ২২২ জনের মধ্যে ১৮২ জন পুরুষ এবং ৪০ নারী।  বাকিদের মধ্যে  ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৮ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ৪ জন এবং ০ থেকে ১০ বছর বয়সী ৪ জন মারা গেছে।   

করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৯৪ জন নগরের ও ১০৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আর উপজেলায় সবচেয়ে বেশি মৃত্যু হাটহাজারীতে।  

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ বিদ্যুৎ বড়ুয়া বাংলানিউজকে বলেন, বিভিন্ন কারণে এমনিতে ৬০ বছরের বেশি বয়সের লোকেরা শারীরিকভাবে কিছুটা দূর্বল থাকে। এই বয়সে অনেকে আবার জটিল রোগেও আক্রান্ত থাকেন। ফলে খুব সহজে তাদের করোনা কাবু করতে সক্ষম হয়। আর একবার করোনা আক্রান্ত হলে এই বয়সের লোকেরা করোনার সঙ্গে যুদ্ধ করে পেরে উঠে না। ফলে আক্রান্ত এই বয়সের বেশিরভাগই মৃত্যুমুখে পতিত হন। তবে অনেকে যথাযথ চিকিৎসা পেয়ে সেরেও উঠছেন ।

তিনি বলেন, সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে যাদের বাসায় বৃদ্ধ ও শিশু আছে তাদের বাড়তি সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa