ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইতিহাস বিকৃতির লক্ষ্যে বিএনপি কর্মসূচি দিলে প্রতিরোধ করবে ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
ইতিহাস বিকৃতির লক্ষ্যে বিএনপি কর্মসূচি দিলে প্রতিরোধ করবে ছাত্রলীগ ...

চট্টগ্রাম: মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অপচেষ্টায় বিএনপি কর্মসূচি দিলে কঠোর প্রতিরোধের হুঁশিয়ারি দিয়েছে চট্টগ্রাম নগর ছাত্রলীগ।  

সোমবার (২২ মার্চ) নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমু ও সাধারণ সম্পাদক মো. জাকারিয়া দস্তগীর এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন।

বিবৃতিতে তারা বলেন, আগামী ২৬ মার্চ মহান মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী সারাদেশে যখন আনন্দঘন পরিবেশে উদযাপনের প্রস্তুতি নিচ্ছে তখন বিএনপি ইতিহাস বিকৃতির আশ্রয় নিয়ে ২৭ মার্চ চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে মুক্তিযুদ্ধের ইতিহাস কলঙ্কিত করার অপকৌশলে মাঠে নামার চেষ্টা করছে। মহান স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস বিকৃত করার ঘৃণ্য চেষ্টা করা হলে, তার পরিণাম হবে ভয়াবহ। আমরা ইতিমধ্যে বিভিন্ন পত্রিকা ও অনলাইনের মাধ্যমে জানতে পেরেছি বিএনপি জামায়াত সন্ত্রাসী গোষ্ঠী ও তাদের দোসররা ২৭ মার্চ কালুরঘাট বেতারকেন্দ্রে স্বাধীনতা দিবস উদযাপনের নামে স্বাধীনতার ঘোষণা নিয়ে মিথ্যা প্রপাগাণ্ডা এবং ইতিহাস বিকৃতির ঘৃণ্য অপকৌশল নিয়েছে।  

চট্টগ্রাম নগর ছাত্রলীগ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার লক্ষ্যে দুর্বৃত্তদের কোনো ধরনের অপতৎপরতা বীর চট্টলার পবিত্র মাটিতে করতে দেওয়া হবে না মর্মে প্রতিজ্ঞা করছে। যদি এমন কোনো কর্মসূচির দৃষ্টতা দেখায় বীর চট্টলার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব শক্তি সঙ্গে নিয়ে কঠোর প্রতিরোধ গড়ে তুলবে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa