ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শহর সুন্দরভাবে গড়ার দায়িত্ব সবার: মেয়র রেজাউল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
শহর সুন্দরভাবে গড়ার দায়িত্ব সবার: মেয়র রেজাউল বক্তব্য দেন মেয়র রেজাউল করিম। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: এস আলম গ্রুপ দেশের পরিবহন জগতের দিকপাল বলে মন্তব্য করেছেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

শনিবার (৬ মার্চ) দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের সুবিধার্থে নিজস্ব এস আলম বাস টার্মিনালের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রেজাউল বলেন, আজকে যদি আমরা সবাই আইন মেনে চলি, তাহলে শহরে যানজট থাকবে না। কিন্তু এখানে যত্রতত্র পার্কিং করে সবাই।

তিনি বলেন, বিদেশে কিন্তু যত্রতত্র পার্কিং করার অবকাশ নেই। নির্দিষ্ট জায়গায় সবাইকে গাড়ি পার্কিং করতে হয়। আর এখানে আমরা যাত্রী, পাবলিক বা প্রাইভেট গাড়ির মালিক- কেউই আইন মানি না।

রেজাউল বলেন, আজকে এস আলম গ্রুপ বাস টার্মিনাল করেছে। সুবিধা ভোগ করবো সবাই। এই টার্মিনালের কারণে শহরে যানজট সৃষ্টি হবে না। বাস টার্মিনালগুলো শহরের প্রান্তে প্রান্তে নিয়ে যেতে পারলে শহরে যান চলাচলে শৃঙ্খলা ফিরে আসবে।

তিনি বলেন, পরিবহন জগতে যারা আছেন, আমি বিনীতভাবে অনুরোধ করবো রাস্তাঘাটে গাড়ি রাখবেন না। নির্দিষ্ট স্থানে গাড়ি পার্কিং করুন। নির্দিষ্ট স্থানে গাড়ি পার্কিং না করার কারণে রাস্তায় যানজট হয়।

সবাইকে আবেদন জানাব এই শহরটা আমাদের। এই শহরটা সুন্দরভাবে গড়ার দায়িত্ব আপনাদেরও আছে। যোগ করেন মেয়র রেজাউল করিম।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, এস আলমের এই টার্মিনালের কারণে দক্ষিণ চট্টগ্রামের মানুষ উপকৃত হবে। আমি এই উদ্যোগকে স্বাগত জানাই। আশা করি এতে মানুষের কল্যাণ হবে।

পুলিশ কমিশনার বলেন, পরিবহন সেক্টরে আমরা অনেক রকমের চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে থাকি। আগামীতে সবাই মিলে এই চ্যালেঞ্জ মোকাবিলা করব।  

এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ লাভুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এস আলম গ্রুপের পরিচালক (টেকনিক্যাল) ইঞ্জিনিয়ার শহীদুল আলম, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad