ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৭০০ টন পাথরসহ ডুবলো বাল্কহেড, নিখোঁজ ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, মার্চ ২, ২০২১
চট্টগ্রামে ৭০০ টন পাথরসহ ডুবলো বাল্কহেড, নিখোঁজ ২ উদ্ধার কাজ পরিচালনা করছেন ডুবুরিরা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: পটিয়ার মুরারী খালে কালারপোল সেতু এলাকার একটি পুরনো পিলারে ধাক্কা লেগে ৭০০ টন পাথর বোঝাই বাল্ডহেড (নৌযান) ডুবে গেছে।  এ ঘটনায় রহমত আলী ও আবুল কালাম মুন্সী নামের দুইজন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

তাদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা।  

মঙ্গলবার (২ মার্চ) সকালে আরেকটি নির্মাণাধীন সেতুর জন্য নগরের মাঝিরঘাট থেকে পাথর নিয়ে যাচ্ছিল বাল্কহেডটি।

এ সময় ওই নৌযানে ২৪ জন শ্রমিক ও ৫ জন স্টাফ ছিলেন। এর মধ্যে দুই জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। নুরুল ইসলাম ও বাল্কহেড চালককে আহত অবস্থায় উদ্ধার করে মেডিক্যালে পাঠানো হয়েছে।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স'র ডুবুরি দলের লিডার বিপ্লব কুমার নাথ ঘটনাস্থলে বাংলানিউজকে বলেন, পানির তীব্র স্রোতের কারণে নিখোঁজদের উদ্ধারে তল্লাশিকাজে বিঘ্ন ঘটছে। আমরা ডুবে যাওয়া বাল্কহেড সার্চ করেছি।  

বাল্কহেডে থাকা একজন শ্রমিক জানিয়েছেন, ২৪ জন শ্রমিকসহ পাথরবোঝাই বাল্কহেডটি সাইটে যাওয়ার পথে পানিতে ডুবে থাকা একটি পুরনো পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় তলা ফেটে যায় এবং কয়েক মিনিটের মধ্যে ডুবে যায়। এ সময় একজন শ্রমিক লাফ দিয়েছিলেন, আরেকজন ঘুমিয়ে ছিলেন। তারা দুইজন নিখোঁজ রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।