ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লালদিয়ার চর বন্দরের জায়গা, ৫২ একরে বেড়া দেবো: বন্দর চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মার্চ ১, ২০২১
লালদিয়ার চর বন্দরের জায়গা, ৫২ একরে বেড়া দেবো: বন্দর চেয়ারম্যান ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পতেঙ্গার লালদিয়ার চর বন্দরের জায়গা উল্লেখ করে বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বলেছেন, আমরা উদ্বুদ্ধ করেছি যাতে বাসিন্দারা স্বেচ্ছায় চলে যান। প্রতিশ্রুতি অনুযায়ী ৯০ ভাগ চলে গেছেন।

বল প্রয়োগের প্রয়োজন নেই। আমাদের এলাকায় বেড়া দিয়ে দেবো, যাতে কেউ দখল করতে না পারে।
আনসাররা পাহারা দেবে।

সোমবার (১ মার্চ) সকাল সাড়ে ৯টায় বোট ক্লাব এলাকায় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা বলেছি প্রয়োজনে লেবার ও ইক্যুইপমেন্ট সহায়তা দেবো। শান্তিপূর্ণ প্রস্থানের ব্যবস্থা করছি। এটি উদাহরণ হয়ে থাকবে। আমাদের লক্ষ্য অর্জন হয়ে গেছে। বুলডোজার বা স্ক্যাভেটর দিয়ে ভাঙার অভিপ্রায় নেই। তারা গরিব হলেও আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। তারা ঢিল পর্যন্ত ছুঁড়েনি। শুধু সময় চেয়েছেন।

আগে কেন উচ্ছেদ হয়নি এমন প্রশ্নে তিনি বলেন, এ জায়গার মালিক বন্দর কর্তৃপক্ষ। এখন জায়গাটা আমাদের প্রয়োজন। পিসিটির ব্যাকআপের জন্য। এর আগে ২৬ একর উচ্ছেদ করেছি। ৫২ একর জায়গা আজ পুনরুদ্ধার করতে পারবো। অবৈধ দখল উচ্ছেদ হলে সরকার তৃণমূলদের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে পুনর্বাসনের ব্যবস্থা থাকে । তাদের সহায়তা করার জন্য আমরা তালিকা পাঠিয়েছি।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।