ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এনওয়াইবিবি’র আয়োজনে ক্যারিয়ার ফেস্ট 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনওয়াইবিবি’র আয়োজনে ক্যারিয়ার ফেস্ট  ...

চট্টগ্রাম: তরুণ জীবপ্রযুক্তিবিদদের দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে জাতীয় বায়োটেকনোলজি ক্যারিয়ার ফেস্ট।
নেটওয়ার্ক অব ইয়াং বায়টেকনোলজিস্টস্ অব বাংলাদেশের (এনওয়াইবিবি) উদ্যোগে গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি ভার্চুয়ালি আয়োজিত এই ফেস্টে ‘বাংলাদেশে

জীবপ্রযুক্তির প্রয়োগ, কর্মক্ষেত্র বিস্তারের লক্ষ্যে সরকার পদক্ষেপ এবং জীবপ্রযুক্তিবিদদের কর্মক্ষেত্র সম্প্রসারণে করণীয়’ শীর্ষক আলোচনা করা হয়।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োটেকনোলজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সানোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ, বাংলাদেশ কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ’র চেয়ারম্যান ড. মো. আফতাব আলী শাইখ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব বায়োটেকনোলজি গ্রাজুয়েটসের সভাপতি অধ্যাপক ড. মো. শাহেদুর রহমান, আইসিডিডিআরবি’র জীবনিরাপত্তা ল্যাবরেটরির প্রধান এবং গ্লোবাল নেটওয়ার্ক অব বাংলাদেশি বায়োটেকনোলজিস্ট’র সাধারণ সম্পাদক ড. মো. আসাদুল গনি।

দ্বিতীয় দিন তরুণ জীবপ্রযুক্তিবিদদের জন্য কর্মশালার আয়োজন করা হয় । বিভিন্ন পর্বে মডারেটরের দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. এসএম মাহবুবুর রশীদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আদনান মান্নান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শামসুল হক প্রধান, ইউডার শিক্ষক আরিফ খান, বায়টেডের প্রধান নির্বাহী মোহাম্মদ সৌগাত, শেভরনের কর্মকর্তা মোহাম্মদ সালমান।

সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিজ্ঞান অ্যাকাডেমির সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের বায়োটেকনোলজি বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. এনামুল হক, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র বায়োকেমিস্ট্রি এবং বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আবসার, লালতীর লাইভস্টক ডেভেলপমেন্ট লিমিটেডের কার্যনির্বাহী পরিচালক কাজী এমদাদুল হক।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।