ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ইংলিশ মিডিয়াম-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই জঙ্গি হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
‘ইংলিশ মিডিয়াম-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই জঙ্গি হচ্ছে’

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ হাজার কোটি টাকায় ১ হাজার ৮০০ মাদরাসা তৈরি করে দিয়েছেন উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বিদ্যালয়ের মতো মাদরাসায়ও কম্পিউটার থাকবে, বিজ্ঞানাগার হবে। আজকে বাংলাদেশে জঙ্গিবাদ বলি, বিদেশে যারা পালিয়ে যাচ্ছে… ইংলিশ মিডিয়াম ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই কিন্তু জঙ্গি হচ্ছে।

এরাই জঙ্গি হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরের নাসিরাবাদে একটি কমিউনিটি সেন্টারে মাদরাসা শিক্ষকদের সংগঠন ‘জমিয়াতুল মোদারেছীন’র জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় উপমন্ত্রী এসব কথা বলেন।

নওফেল বলেন, দ্বীনি শিক্ষাকে প্রধানমন্ত্রী অন্তর থেকে ভালোবাসেন। আর কোনো রাজনীতিবিদের এতটুকু পরিমাণ দরদ বা আন্তরিকতা আছে কি-না সেটা অন্তত আমি জানি না। বাংলাদেশের মাদরাসার শিক্ষাটা অনুদান নির্ভর ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটিকে সরাসরি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নিয়ে এসেছেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মের ১০০ বছর। দুটি বিষয় একসঙ্গে হচ্ছে, জন্মের ১০০ বছর আর বাংলাদেশের ৫০ বছর। মহান আল্লাহ পাক সিদ্ধান্ত নিয়েছিলেন, টুঙ্গিপাড়ার সেই খোকাকে দিয়ে এই বাংলাদেশ স্বাধীন করাবেন। এই জন্য দেখেন, কাকতালিয় বিষয়-১৭-ই মার্চ তার জন্ম আর মার্চ মাসেই কিন্তু বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়। আল্লাহর যদি পরিকল্পনা না থাকতো, এইভাবে কিন্তু সৃষ্টি হতো না।  

জমিয়াতুল মোদারেছীন চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মুহাম্মদ মুখতার আহমেদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মুহাম্মদ আহসান উল্ল্যাহ এবং সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব শাব্বির আহমেদ মোমতাজী।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।