ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয় উদ্বোধন শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয় উদ্বোধন শুক্রবার

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পুলিশের প্রতিষ্ঠালগ্ন থেকেই নগরের ২ নম্বর গেট এলাকায় অবস্থিত পুলিশ সুপার কার্যালয়। পুরনো ও সংকীর্ণ হওয়ায় তিন বছর আগে সেখানে নতুন ভবন নির্মাণের কাজ শুরু হয়।

দীর্ঘ এ সময়ে পুরানো ভবনটি ভেঙে তৈরি করা হয়েছে নান্দনিক ও দৃষ্টিনন্দন ভবন।  

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নতুন চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয় উদ্বোধন করবেন।

জেলা পুলিশের প্রস্তাবনা মোতাবেক নতুন ভবন নির্মাণের জন্য ২০১৭ সালে আদেশ পায় গণপূর্ত অধিদফতর। চার তলার এই ভবন নির্মাণে মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হয় ৯ কোটি ১৭ লাখ টাকা।  

২০১৭ সালে গণপূর্ত বিভাগ-২ এর অধীনে নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হয়। এ সময়ের জন্য কার্যক্রম চালিয়ে নিতে পুলিশ সুপার কার্যালয় স্থানান্তার হয় হালিশহর ছোটপুলের জেলা পুলিশ লাইন্সে।  

বর্তমানেও পুলিশ লাইন্সের একটি ভবনকে জেলা পুলিশ সুপারের কার্যালয় হিসেবে ব্যবহার করা হচ্ছে। উদ্বোধনের পর আবার পুরনো স্থানের নতুন ভবনে কার্যক্রম চালু হবে।

সূত্র জানায়, নগরের ২ নম্বর গেটে অবস্থিত জেলা পুলিশ সুপার কার্যালয়ের নব নির্মিত ভবনটি ৬ তলা বিশিষ্ট হওয়র কথা ছিল। কিন্তু পরবর্তীতে চার তলা পর্যন্ত নির্মাণ করার অনুমতি দেয় গণপূর্ত অধিদফতর। সেই হিসেবে চার তলা নির্মাণ কাজ শেষ করা হয়েছে।  

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক বাংলানিউজকে বলেন, নগরের ২ নম্বর গেটে অবস্থিত নবনির্মিত জেলা পুলিশের কার্যালয়টি শুক্রবার সকাল ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় উদ্বোধন করবেন। সবকিছু ঠিক থাকলে কালই ষোলশহর ২ নম্বর গেটে পুরনো স্থানে ফিরে যাবে জেলা পুলিশ সুপারের কার্যালয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa