ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডের সৈয়দপুরে ব্রিজ করছে মোস্তফা হাকিম ফাউন্ডেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
সীতাকুণ্ডের সৈয়দপুরে ব্রিজ করছে মোস্তফা হাকিম ফাউন্ডেশন সীতাকুণ্ডের সৈয়দপুরে ব্রিজ তৈরি করছে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের দুইটি গ্রাম উত্তর বগাচতর ও দক্ষিণ বগাচতর। দুই গ্রামের মাঝখানে বদরখালী খালের ওপর সেতুবন্ধন তৈরি করেছিল ৫০ বছরের প্রাচীন একটি বাঁশের সাঁকো।

সেই সাঁকোর দুর্ভোগের খবর নজরে আসে আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের।

তিনি দুই গ্রামের মানুষের দুর্ভোগ লাঘবে সামাজিক দায়বদ্ধতা থেকে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে বাঁশের সাঁকোর জায়গায় ১০৫ ফুট দীর্ঘ ও ৬ ফুট প্রস্থের একটি স্টিলের ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নেন। এরপর প্রায় ৪০ লক্ষাধিক টাকা ব্যয় নির্ধারণ করে ব্রিজটি নির্মাণের কাজ শুরু করেন। সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলমের সার্বিক তদারকির মাধ্যমে দ্রুতগতিতে নির্মাণকাজ বাস্তবায়ন হচ্ছে ব্রিজটির।

এ প্রসঙ্গে চসিকের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেন, ১৯৭৭ সাল থেকে আর্তমানবতার সেবার প্রত্যয় নিয়ে আমার বাবা-মা’র নামে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠা করি। সেই থেকে ফাউন্ডেশনের অধীনে একে একে প্রতিষ্ঠা করি বিদ্যালয়, কলেজ, হাসপাতাল, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, কবরস্থান, মন্দির ও শ্মশানসহ ৭১টি সেবাধর্মী প্রতিষ্ঠান। যা প্রতিনিয়ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে নিরলসভাবে। তারই ধারাবাহিকতায় উত্তর ও দক্ষিণ বগাচতর গ্রামের লোকজনের যাতায়াতের সুবিধার্থে মানবতার দুর্ভোগ লাগবে এ ব্রিজটি নির্মাণ করছি।

তিনি আশা করেন আগামী মার্চের প্রথম সপ্তাহের দিকে উদ্বোধনের মাধ্যমে এলাকাবাসীর চলাচলের জন্য ব্রিজটি উন্মুক্ত করা সম্ভব হবে।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa