ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনে চবি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনে চবি শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।
 
বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার এলাকায় এ আন্দোলন শুরু হয়।

পরে বঙ্গবন্ধু চত্ত্বরে এসে অবস্থান নেয় শিক্ষর্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার তারিখ ঘোষণা করার পর আবার স্থগিত করে দিয়েছে। পরীক্ষাকে সামনে রেখে দেশের বিভিন্ন অঞ্চল থেকে শিক্ষার্থীরা চলে এসেছে। হল খোলা না থাকায় চট্টগ্রাম শহর সহ বিশ্ববিদ্যালয়ের আশপাশে কটেজগুলোতে থেকে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। হঠাৎ করে পরীক্ষা স্থগিত করায় শিক্ষার্থীদের মানসিক চাপ বেড়েছে।

এসময় শিক্ষার্থীরা বলেন, ক্লাস এবং পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা অ্যাকাডেমিক্যালি যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে, তেমনি শিক্ষাজীবন শেষ করে চাকরি জীবনেও তার প্রভাব পড়বে। বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয় বিভিন্ন ইস্যুতে স্বাধীন মত পোষণ করার এখতিয়ার রাখে। সুতরাং শিক্ষার্থীদের বিষয়টি মাথায় রেখে পরীক্ষা নেওয়া ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিবাচক মত পোষণ করলে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ক্ষতিগ্রস্ত হবে না।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া সাংবাদিকদের বলেন, পরীক্ষা নেওয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উদ্যোগ নেয়। সে অনুযায়ী বেশ কয়েকটি বিভাগের পরীক্ষাও অনুষ্ঠিত হয়েছে। যেহেতু বর্তমানে সরকারি একটি সিদ্ধান্ত এসেছে, তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্তটি বাস্তবায়ন করছে। শিক্ষার্থীরা যদি কিছুদিন ধৈর্য্য ধরে তাহলে বিশ্ববিদ্যালয় খোলার পর আমরা সব পরীক্ষা নিয়ে নিতে পারবো।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa