ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৩ হোটেল ও বেকারিকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
চট্টগ্রামে ৩ হোটেল ও বেকারিকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: নগরের বনজৌর রেস্টুরেন্ট, গণি বেকারি ও দস্তগীর হোটেলকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক সহায়তায় মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) তদারকিমূলক কার্যক্রম পরিচালনার সময় এ জরিমানা করা হয়।

 

এপিবিএন, ৯ এর সহায়তায় উপর্যুক্ত অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযানে নেতৃত্ব দেন।  

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, খুলশী থানার জিইসি মোড়ের বনজৌরকে খাবার তৈরির উপকরণের সঙ্গে কীটনাশক (ফিনিশ), খোলা ময়লার পাত্র রাখা ও মেয়াদবিহীন দুধ ফ্রিজে সংরক্ষণ করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই প্রতিষ্ঠানকে বেশি দামে কোমলপানীয়ের ক্যান বিক্রি করায় একজন ক্রেতার অভিযোগের পরিপ্রেক্ষিতে ৫ হাজার জরিমানা করা হয়।
চকবাজারের গণি বেকারিকে উৎপাদিত পণ্যের মোড়কে পরিমাণ ও মূল্য উল্লেখ না করা, মেঝেতে রেখে খাদ্যপণ্য মোড়কজাত করা, লেবেলবিহীন ফ্লেভার ব্যবহার, কারখানায় খোলা ময়লার পাত্র সংরক্ষণ ও উৎপাদিত বেকারিপণ্য চরম অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষণ করায় ১ লাখ ২০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

কোতয়ালী থানার মোমিন রোডের দস্তগীর হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে নোংরা পাত্রে খাবার তৈরি ও সংরক্ষণ, উৎপাদিত খাদ্য খোলা অবস্থায় রাখা এবং খাদ্যপণ্য সংরক্ষণে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার করায় ৩০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad