ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডাস্টবিনে পাওয়া শিশুর ঠাঁই মিললো ছোটমণি নিবাসে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
ডাস্টবিনে পাওয়া শিশুর ঠাঁই মিললো ছোটমণি নিবাসে

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা থানা এলাকার ডাস্টবিন থেকে ১ দিন বয়সী এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকালে খালপাড় রোডের চেয়ারম্যান গলির সোলেমান জমিদারের বাড়ির সামনে থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

উদ্ধার করার পর সকাল ৮টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে শিশুটিকে চিকিৎসাসেবা দেওয়া হয়। পরে আদালতের মাধ্যমে বায়েজিদের রৌফাবাদের ছোটমণি নিবাসে প্রতিপালনের জন্য পাঠানো হয়।

বাবা-মা পরিচয়হীন ০-৭ বছর বয়সী পরিত্যক্ত/পাচার থেকে উদ্ধারকৃত শিশুদের ছোটমণি নিবাসে লালন-পালন করা হয়। সমাজসেবা অধিদফতর ছয় বিভাগে অবস্থিত ছয়টি ছোটমণি নিবাসে শিশুদের মাতৃস্নেহে প্রতিপালন, রক্ষণাবেক্ষণ, খেলাধুলা ও সাধারণ শিক্ষা দিয়ে থাকে।

পতেঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক শফিউল আলম বাংলানিউজকে জানান, শিশুটিকে উদ্ধার করে মঙ্গলবার বিকেলে সমাজসেবা অধিদফতরের অধীন নগরের বায়েজিদের রৌফাবাদের ছোটমণি নিবাসে রাখার অনুমতি চেয়ে চিফ মহানগর হাকিম উসমান গণির আদালতে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত শিশুটিকে ছোটমণি নিবাসে রাখার অনুমতি দেন।

শফিউল আলম বলেন, তাকে আমরা সন্ধ্যায় ছোটমণি নিবাসে দিয়ে এসেছি। এখন থেকে শিশুটিকে সেখানে লালন-পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।