ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

তিন পৌরসভায় মেয়র পদে ৬, কাউন্সিলর পদে ১৫৫ প্রার্থীর মনোনয়ন জমা

রাউজানে নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ ১১ জন প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
রাউজানে নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ ১১ জন প্রার্থী প্রতীকী ছবি।

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া, মীরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, কাউন্সিলর পদে ১৫৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

অপরদিকে রাউজান পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ ১১ জন কাউন্সিলর প্রার্থী।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র জমাদানের শেষদিন ৬ নম্বর ওয়ার্ড ছাড়া অন্য ওয়ার্ডগুলোতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেননি।

রাউজান পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জমির উদ্দিন পারভেজ। বিএনপি মনোনীত প্রার্থী আবু জাফর চৌধুরী মনোনয়ন ফরম নিলেও জমা দেননি। কাউন্সিলর পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তাদের অধিকাংশই বর্তমানে দায়িত্বে রয়েছেন।

কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- ১ নম্বর ওয়ার্ডে আলমগীর আলী, ২ নম্বর ওয়ার্ডে কাজী ইকবাল, ৩ নম্বর ওয়ার্ডে বশির উদ্দিন খান, ৪ নম্বর ওয়ার্ডে জানে আলম জনি, ৫ নম্বর ওয়ার্ডে শওকত হাসান, ৬ নম্বর ওয়ার্ডে সমীর দাশ গুপ্ত ও বিকাশ দাশ, ৭ নম্বর ওয়ার্ডে আজাদ হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে দীলিপ চৌধুরী, ৯ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন চৌধুরী। নারী কাউন্সিলরদের মধ্যে ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে জেবুন্নেসা, ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।

রাঙ্গুনিয়ায় মনোনয়ন পত্র জমা দিলেন ৪৭ জন

রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মেয়র পদে মনোনয়ন জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মো. শাহজাহান সিকদার এবং বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ।  

সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দেন- ১ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন ও এছেল আহম্মদ, ২ নম্বর ওয়ার্ডে নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার, ৩ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, ৪ নম্বর ওয়ার্ডে মো. নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ সেলিম ও আবুল কাশেম, ৬ নম্বর ওয়ার্ডে অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন, ৭ নম্বর ওয়ার্ডে তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার, ৮ নম্বর ওয়ার্ডে এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া, ৯ নম্বর ওয়ার্ডে লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন।  

সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জেসমিন আক্তার ও রুবি বেগম, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার।

মীরসরাইয়ে ও বারইয়ারহাটে ১১৪ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

মীরসরাইয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী গিয়াস উদ্দিন, বিএনপি মনোনীত প্রার্থী নুর মোহাম্মদ, বারইয়ারহাট পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম খোকন ও বিএনপি মনোনীত প্রার্থী দিদারুল আলম মিয়াজী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।  

এছাড়া মীরসরাই পৌরসভা থেকে কাউন্সিলর পদে মনোনয়পত্র জমা দেন- ১ নম্বর ওয়ার্ডে মেজবাহ উল আলম, দেলোয়ার হোসেন, মোহাম্মদ সোহেল ও জাগির হোসেন। ২ নম্বর ওয়ার্ডে মেজবাহ উল আলম, এবাদুল হক, জাবেদুল ইসলাম ও কামরুল হাসান জেকি। ৩ নম্বর ওয়ার্ডে নুরুন্নবী, রফিক উদ্দিন ও নুরের নবী। ৪ নম্বর ওয়ার্ডে শাখের ইসলাম, নিজাম উদ্দিন ও জাহাঙ্গীর আলম। ৫ নম্বর ওয়ার্ডে জহির উদ্দিন, নাজমুল হক বিপ্লব, হাসান মো. বেলাল, রিয়াজ উদ্দিন, রবিউচ্ছামাদ, আমির হোসেন ও সাইফুল ইসলাম। ৬ নম্বর ওয়ার্ডে কামরুল হাসান, মো. আরিফুল হক, জামাল উদ্দিন লিটন, নিজাম উদ্দিন, নুরুল করিম, মোয়াজ্জেম হোসেন, নুরুল মোস্তফা ও সিরাজুল ইসলাম ফাহাদ। ৭ নম্বর ওয়ার্ডে জয়নাল আবেদিন, নুরুল ইসলাম, ওসমান গনি ও সাইফুল ইসলাম। ৮ নম্বর ওয়ার্ডে মেজবাহ উল আলম, মো. ইলিয়াছ ও জামশেদ আলম। ৯ নম্বর ওয়ার্ডে আবু জাফর, রহিম উল্লাহ ও আল ফায়হাত।  

সংরক্ষিত কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে রিজিয়া বেগম একক প্রার্থী। ২ নম্বর ওয়ার্ডে মনজুরা বেগম, ছকিনা বেগম ও শাহানা আক্তার। ৩ নম্বর ওয়ার্ডে ফেরদৌস আরা লাকি ও রাশেদা বানু মনোনয়ন পত্র জমা দিয়েছেন।  

বারইয়ারহাট পৌরসভায় ১ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, বেলাল, শাহাদাত হোসেন, আজিজুল হক ও মীর হোসেন। ২ নম্বর ওয়ার্ডে এছাক মিয়া, আলমগীর, আরমান হোসেন, ফারুক ইসলাম রফিকুজ্জমান বাবুল, রুবেল বেলায়েত হোসেন ও সাইফুল ইসলাম। ৩ নম্বর ওয়ার্ডে হারুন, জাফর আহমেদ, মোশাররফ হোসেন, রছুল আহমেদ, ইয়াছিন ও এমরান। ৪ নম্বর ওয়ার্ডে মহিউদ্দিন, সাইফুল ইসলাম, আরিফ উদ্দিন মাসুদ, নুরুল করিম, আব্দুল মোতালেব, মোহাম্মদ মুছা, বেলায়েত হোসেন, অসিম রায় ও সালাউদ্দিন। ৫ নম্বর ওয়ার্ডে বিষ্ণু প্রসাদ দত্ত, আবু সুফিয়ান, বোরহান উদ্দিন, মোশাররফ হোসেন, মো. হারুন ও কল্যান কান্তি রায়। ৬ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন, মো. আলমগীর, মোশাররফ হোসেন, আব্দুল করিম, শাহনেওয়াজ হোসেন, মোজাম্মেল ও আব্বাস উদ্দিন। ৭ নম্বর ওয়ার্ডে নুর হোসেন, সেলিম, এম এ খালেক, আমজাদ হোসেন মিলন আনোয়ারুল কাদের ও ইছাক মিয়া। ৮ নম্বর ওয়ার্ডে মনায়েম খান, শাহজাহান, আনোয়ার হোসেন, নিজাম উদ্দিন, কামরুল ইসলাম, তানভির আহমেদ ও হেদায়েত উল্লাহ। ৯ নম্বর ওয়ার্ডে আজাহার উদ্দিন, নুরের নবী, আক্তার হোসেন, আতাউল্লাহ ও আবুল কালাম আজাদ মনোনয়ন পত্র জমা দিয়েছেন।  

সংরক্ষিত কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে তাহমিনা আক্তার, রাহেনা বেগম ও শাহানাজ বেগম। ২ নম্বর ওয়ার্ডে ফেরদৌস আক্তার ও শিল্পি ভৌমিক। ৩ নম্বর ওয়ার্ডে জাকিয়া আক্তার ও সেলিনা আক্তার মনোনয়ন পত্র জমা দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa