ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রাউজান পৌর মেয়র মনোনয়ন দৌড়ে শীর্ষে জমির উদ্দিন পারভেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
রাউজান পৌর মেয়র মনোনয়ন দৌড়ে শীর্ষে জমির উদ্দিন পারভেজ করোনাযোদ্ধা হিসেবে দুঃখী মানুষের মনে সাহস সঞ্চার করেছিলেন জমির উদ্দিন পারভেজ

চট্টগ্রাম: তৃণমূল আর জনকল্যাণমুখী রাজনীতিতে নিবেদিতপ্রাণ জমির উদ্দিন পারভেজকে রাউজান পৌরসভার মেয়র হিসেবে দেখতে চান আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। ইতিমধ্যে উপজেলা আওয়ামী লীগ থেকে পৌর মেয়র পদে দলীয় মনোনয়নের জন্য একক নাম গেছে পারভেজের।

 

সূত্র জানায়, করোনাযোদ্ধা হিসেবে রাউজান উপজেলা যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ জীবনের মায়া তুচ্ছ করে কাজ করেছেন। তিনবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বিভিন্ন কাজের স্বীকৃতি হিসেবে জাতীয় পুরস্কার নিয়ে নিজের কর্মদক্ষতারও পরিচয় দিয়েছেন তিনি।  

প্রধানমন্ত্রীর আহ্বানে স্থানীয় সংসদ সদস্য, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এবং তার বড় ছেলে  তরুণ রাজনীতিক  ফারাজ করিম চৌধুরীর নির্দেশে পারভেজ  পৌর এলাকার পাশাপাশি উপজেলার ১৪ ইউনিয়নের কয়েক লাখ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ, আর্থিক সহযোগিতা, সবজি, মাছসহ খাদ্যসামগ্রী বিতরণ করে দুঃখী মানুষের মনে সাহস সঞ্চার করেছিলেন। ফারাজ করিম চৌধুরীর নির্দেশে নগদ তহবিল গঠন করে একটি পরিত্যক্ত হাসপাতালকে সংস্কার করে করোনা রোগীদের চিকিৎসায় ৫০ শয্যার আইসোলেশন সেন্টার স্থাপন করেন। রোগীদের বাড়িতে অক্সিজেন সরবরাহ এবং গুরুতর রোগীদের অ্যাম্বুলেন্সে পৌঁছে দিয়েছেন আইসোলেশন সেন্টারে।

উপজেলার যেখানে করোনায় মানুষ মারা গেছেন, সেখানে তার তত্ত্বাবধানে ও অর্থে শ্রমে গড়া স্বেচ্ছাসেবী দল আশার আলো শতাধিক নারী-পুরুষের দাফন, সৎকার করেছে। রমজানে ফারাজ করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় পারভেজ ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের জন্য ৩০ রাতে সেহেরির খাবার চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে পৌঁছে দিয়েছেন।  

পারভেজ  এমপি ফজলে করিম ফাউন্ডেশনের ব্যানারে ইতিমধ্যে প্রতিবন্ধীসহ ২১ জনকে সেমিপাকা ঘর করে দিয়েছেন, তিনজনকে করে দিয়েছেন ব্যবসাপ্রতিষ্ঠান। ছাত্রজীবন থেকে রাজনীতি ও সমাজসেবায় নিয়োজিত পারভেজ বলেন, দল এবং দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে মানুষের পাশে ছিলাম। বৈশ্বিক মহামারির এ দুর্যোগেও মানুষের পাশে থাকতে পেরে আমি আনন্দিত। এ কাজে আমাকে অনুপ্রেরণা জুগিয়েছেন আধুনিক রাউজানের রূপকার জননেতা এবিএম ফজলে করিম চৌধুরী।

ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের পক্ষে লড়াই করতে গিয়ে প্রতিপক্ষ রাজনীতি (এনডিপি-জামাত-বিএনপি) সমর্থিত সন্ত্রাসীদের হাতে কয়েকবার গুলিবিদ্ধ হয়েছি। একাধিকবার গুরুতর আহত অবস্থায় হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলাম। আমার নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ১৯৯২ সালের ২৩ নভেম্বর  দেখতে এসে দোয়া করেছিলেন। আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন। প্রতিবারই সুস্থ হয়ে সত্য ও ন্যায়ের পথে থেকে অসহায়, দুর্দশাগ্রস্ত মানুষের সেবায় নিজকে নিয়োজিত রেখেছি। আমি মানুষের দোয়া ও ভালবাসায় বেঁচে আছি। যতদিন বেঁচে থাকব, জাতিরজনক বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে রাজনীতি করবো।  

জানা গেছে, সারা জীবন নিঃস্বার্থভাবে রাজনীতি করে গেছেন জমির উদ্দিন পারভেজ। রাজনীতি করতে গিয়ে সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু দুয়ার থেকে ফিরে এসেছেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে প্রায় দেড় যুগ দায়িত্ব পালন করেছেন। বর্তমানে পৌরসভার প্যানেল মেয়র, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও উপজেলা যুবলীগ সভাপতি।  

রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আবদুল ওহাব বলেন, জমির উদ্দিন পারভেজ পরীক্ষিত নেতা। বিগত নির্বাচনেও পারভেজ দলের মনোনায়ন প্রত্যাশী ছিলেন। দলের স্বার্থে তিনি তখন বিদ্রোহী প্রার্থী হননি। এজন্য এবার দলের সর্বসম্মত সিদ্ধান্তে এ কর্মঠ যুবলীগ নেতাকে রাউজান উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মিবান্ধব নেত্রী। তিনি তৃণমূলকে সবসময় প্রাধান্য দিয়ে থাকেন। সেই হিসেবে দলের স্বার্থে, কর্মী এবং তৃণমূলের কথা বিবেচনা করে নৌকার প্রার্থী হিসেবে নেত্রী ত্যাগী জমির উদ্দিন পারভেজকে নৌকা প্রতীক উপহার দেবেন বলে আমাদের বিশ্বাস।  

রাউজান উপজেলা আওয়ামী লীগের সদস্য সুমন দে বাংলানিউজকে বলেন, জমির উদ্দিন পারভেজকে তৃণমূলের নেতা-কর্মীরা পৌর মেয়র হিসেবে দেখতে চান। ইতিমধ্যে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়নের জন্য একক নাম হিসেবে পারভেজের নাম পাঠানো হয়েছে। আশাকরি, তিনি মনোনয়ন পেলে নিশ্চিত জয়লাভ করবেন এবং সরকারের উন্নয়নবার্তা সবসময় পৌরসভার ঘরে ঘরে পৌঁছে দিতে সক্ষম হবেন।   

বাংলাদেশ সময়:  ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa