ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সকালের নাশতা খাওয়ার আগেই পেটে পড়েছে গুলি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
সকালের নাশতা খাওয়ার আগেই পেটে পড়েছে গুলি! ...

চট্টগ্রাম: নগরের ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের ইউসেফ আমবাগান টেকনিক্যাল স্কুল কেন্দ্র থেকে একটু দূরে আলাউদ্দিনের বাসা। তিনি বোন জাহানারা ও মা আছিয়া খাতুন জোহরাকে নিয়ে থাকতেন সেই বাসায়।

পেশায় ছিলেন একজন অটোরিকশাচালক। নির্বাচনের দিন হওয়ায় একটু দেরিতে ঘুম থেকে উঠলেন তিনি। সকালের নাশতা করতে দোকানে যাচ্ছিলেন তিনি।  কিন্তু পেটে নাশতা পড়ার আগেই, পেটে গুলি লেগে নিহত হন আলাউদ্দিন।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ওই কেন্দ্রের বাইরে সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউসেফ আমবাগান স্কুল কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী ও বিদ্রোহী প্রার্থী মাহমুদ উল্লাহর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। আধিপত্য বিস্তারের জের ধরে এ সংঘর্ষ হয়।  

একপর্যায়ে এক পক্ষ আরেক পক্ষকে ধাওয়া দিলে ইউসেফ আমবাগান স্কুল কেন্দ্রের বাইরে ভোট দিতে অপেক্ষায় থাকা লোকজন ছোটাছুটি করতে থাকেন। এ সময় আতঙ্কিত হয়ে আলাউদ্দিনও বাসার দিকে দৌড়ে পালাতে গেলে পেটে গুলি লাগে।

বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী মাহমুদুর রহমান বাংলানিউজকে বলেন, মঙ্গলবার থেকে সন্ত্রাসীরা এখানে সশস্ত্র মহড়া দিয়েছে। ভোটের দিনও ২০০-৩০০ লোক জড়ো করে প্রতিটি কেন্দ্রে ভোটারদের ওপর হামলা চালিয়েছে। তাদের গুলিতেই আলাউদ্দিন নিহত হন।

নিহত আলাউদ্দিন তার দলের সমর্থক দাবি করলেও আলাউদ্দিনের বোন জাহানারা বাংলানিউজকে জানান, তার ভাই কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নন। অটোরিকশা চালিয়ে সংসার চালাতেন। নির্বাচনের দিন যানবাহন চলাচল বন্ধ থাকায় দেরিতে ঘুম থেকে উঠে নাশতা করতে গিয়েছিলেন। আর ফিরে আসেননি।

ছেলের খবরে অসুস্থ মা

পরিবারের একমাত্র উপার্জনকারীকে হারিয়ে শোকে মাতম করছিলেন মা জোহরা বেগম। সকাল ১০টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ছেলেক হারিয়ে পাগলপ্রায় মা। বিলাপ ধরে অঝোর ধারায় কান্না করছেন তিনি। একপর্যায়ে দম আটকে যায় তার। তাড়াতাড়ি আলাউদ্দিনের মাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে চিকিৎসা দেওয়া হয়।  

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান বাংলানিউজকে বলেন, এ ঘটনায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। নির্বাচনী সহিংসতায় আলাউদ্দিন নামে ওই ব্যক্তি নিহত হন। বিষয়গুলো তদন্ত করা হচ্ছে।

>> ছেলের ফাঁসি চান মা, বাকপ্রতিবন্ধী স্ত্রীর আহাজারি

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa