ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়া পৌর নির্বাচনে আ.লীগকে সমর্থন দিয়ে সরে গেলেন বিএনপির প্রার্থী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
সাতকানিয়া পৌর নির্বাচনে আ.লীগকে সমর্থন দিয়ে সরে গেলেন বিএনপির প্রার্থী  আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে দেখা করেন বিএনপি মনোনীত প্রার্থী এজেডএম মঈনুল হক চৌধুরী

চট্টগ্রাম: সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি দলীয় দুই মেয়র প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়েও টিকেছেন।

কিন্তু প্রত্যাহারের দিন নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এজেডএম মঈনুল হক চৌধুরী। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতকানিয়া পৌরসভায় মেয়র হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের।
 

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমানের কার্যালয়ে গিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন এজেডএম মঈনুল হক চৌধুরী। আগামি ১৪ ফেব্রুয়ারি সাতকানিয়ায় শুধুমাত্র সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাতকানিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান বাংলানিউজকে বলেন, বিএনপি মনোনীত প্রার্থী এজেডএম মঈনুল হক চৌধুরী বিকেলে এসে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। একমাত্র মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তবে সাধারণ ও কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, পরাজয়ের আশঙ্কা থাকায় আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন মঈনুল হক চৌধুরী। শুধু তাই নয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে দেখা করে কুশল বিনিময়ও করেছেন তিনি। বিএনপি মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের পাশাপাশি দাঁড়ানো এমন একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে বলেন, মঙ্গলবার এজেডএম মঈনুল হক চৌধুরী আমাদের সঙ্গে দেখা করতে এসছিলেন।  

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আগেরদিন সাতকানিয়া পৌরসভা বিএনপি মনোনীত প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ায় বিএনপির নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কেউ কেউ এটিকে ভোটের আগে নৈতিক পরাজয় বলেও মন্তব্য করেছেন।

সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের বাংলানিউজকে বলেন, ‘মনোনয়ন পত্র প্রত্যাহারের দিন বিএনপি প্রার্থী আমাকে সমর্থন দিয়ে সরে দাঁড়িয়েছেন। উনি স্বতস্ফূর্তভাবে প্রত্যাহার শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে সাক্ষাতও করেছেন। ’

জানতে চাইলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এজেডএম মঈনুল হক চৌধুরী তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন বলে শুনেছি। তিনি এমন কাজ কেন করলেন তা বুঝতে পারছি না। বিষয়টি শুনে উনাকে মোবাইলে কল করেছি, কিন্তু পাইনি।  

প্রার্থিতা প্রত্যাহারের বিষয়ে জানতে এজেডএম মঈনুল হক চৌধুরীকে মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad