ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চসিক নির্বাচন নিয়ে দৃষ্টি ও ইপসার তারুণ্যের সংলাপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
চসিক নির্বাচন নিয়ে দৃষ্টি ও ইপসার তারুণ্যের সংলাপ ...

চট্টগ্রাম: সিটি করপোরেশন (চসিক) নির্বাচন নিয়ে তরুণরা কী ভাবছে? তরুণদের ভাবনাগুলো সম্পর্কে আমাদের প্রার্থীরা কতটুকু সচেতন? নগরপিতার পরিকল্পনার মধ্যে তরুণদের জন্য নতুন কিছু কী থাকছে? এসব প্রশ্ন সামনে রেখে দৃষ্টি চট্টগ্রাম ও ইপসার আয়োজনে নগর পরিকল্পনাবিদ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গণমাধ্যম ও বিভিন্ন পেশার প্রতিনিধিদের সঙ্গে তরুণদের মুক্ত আলোচনার অনুষ্ঠান তারুণ্যের সংলাপ ‘আমাদের শহর, আমার ভাবনা’।

শুক্রবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সংলাপে আলোচক ছিলেন শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা, শিল্পপতি ও চট্টগ্রাম ক্লাবের সাবেক  চেয়ারম্যান এসএম আবু তৈয়ব, নগর পরিকল্পনাবিদ স্থপতি আশিক ইমরান, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যেক্তা ডা. বিদুৎ বড়ুয়া, সংগঠক ও রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক যুব প্রধান গোলাম বাকি মাসুদ ও উন্নয়নকর্মী মোহাম্মদ আলী শাহীন।

 

দৃষ্টির সাধারণ সম্পাদক সাবের শাহের সঞ্চালনায় শুরুতে বক্তব্য দেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সহ-সভাপতি বনকুসুম বড়ুয়া নূপুর, সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত ও অনুষ্ঠান সমন্বয়কারী দৃষ্টির অর্থ সম্পাদক মুন্না মজুমদার।  

বক্তারা বলেন, নগরপিতাকে হতে হবে ভালোবাসার প্রতীক, ভালোবাসার পরাশক্তি। তবেই এ নগর হবে ভালোবাসার শহর, প্রাণের শহর। নগরপিতার পাশাপাশি নাগরিকদেরও ভূমিকা আছে। যিনি নগরপিতা হবেন তিনি মনগড়া প্রতিশ্রুতি না দিয়ে নাগরিকদের চাহিদা পূরণসহ পরিষ্কার পরিচ্ছন্নতা, মশকনিধনে অগ্রণী ভূমিকা পালন করবেন।  

সিটি করপোরেশন এলাকায় কী কী সমস্যা রয়েছে এবং তা নিরসনে সমাধান কী তা কিন্তু সিটি করপোরেশনের জানা রয়েছে। সুষ্ঠু পরিকল্পনা, যোগ্য নেতৃত্ব এবং কাজের স্পৃহাই পারবে নাগরিক দুর্ভোগ কমাতে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী তরুণরা একটি মায়ায় মমতায় ঘেরা পরিষ্কার, বিল ও পোস্টারমুক্ত নগর গড়ে তুলতে আগামী মেয়রের প্রতি আহ্বান জানান।  

অনুষ্ঠানে অংশ নেন চট্টগ্রামের ১৫টি সংগঠনের ১০০ শিক্ষার্থী। তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুল অব ডিবেট, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, সাদার্ন বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাব, ইস্ট ডেল্টা ডিবেটিং সোসাইটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এফবিডিএ, সরকারি কমার্স কলেজ ডিবেট ক্লাব, ইউএসটিসি ফার্মা ডিবেটিং ক্লাব, পোর্ট সিটি ডিবেট ফোরাম, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, চট্টগ্রাম কলেজ ইসিএ ক্লাব, প্রথম আলো বন্ধুসভা, রোটার‌্যাক্ট ক্লাব অব চিটাগাং সাউথ, দৃষ্টি স্কুল অব ডিবেট ও ইপসার সদস্য।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa