ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ভোক্তা অধিকারের অভিযানে যা পাওয়া গেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
ভোক্তা অধিকারের অভিযানে যা পাওয়া গেল ভোক্তা অধিকার অধিদফতরের অভিযান

চট্টগ্রাম: ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ। অননুমোদিত নিম্নমানের সস্তা সস।

সবুজ রঙে রাঙানো পাকা মটর। ওজন বাড়াতে জেলি দেওয়া চিংড়ি। খাদ্যপণ্য তৈরিতে অননুমোদিত কেমিক্যালের ব্যবহার। হোটেলের অপরিচ্ছন্ন নোংরা রান্নাঘর।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের নিয়মিত অভিযানে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) চান্দগাঁও এলাকায় এ ধরনের অনিয়মের চিত্র দেখতে পেয়েছেন কর্মকর্তারা।

এপিবিএন, ৯ এবং কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক  (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, অভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ১ লাখ ১৮ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে।  
এর মধ্যে চান্দগাঁও থানার বহদ্দারহাট কাঁচাবাজারের চকরিয়া পোলট্রিকে ইতোপূর্বে সতর্ক করা সত্বেও মূল্য তালিকা প্রদর্শন না করায় ১৫ হাজার টাকা, মহিউদ্দিন সওদাগরের মুরগির দোকানকে ৫ হাজার টাকা, গরিবে নেওয়াজ স্টোরকে ৪ হাজার টাকা ও বারআউলিয়া স্টোরকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

বহদ্দারহাট বাজারের হক মার্কেটের নিউ কর্ণফুলী হোটেলকে মূল্যতালিকা প্রদর্শন না করা, রান্নাঘর অপরিচ্ছন্ন রাখা, অননুমোদিত কেমিক্যাল ব্যবহার, রং দেওয়া মটর ব্যবহার করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আল জাবের ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

আইয়ুবের মাছের দোকানকে জেলিযুক্ত (সিলিকা জেল পুশ করা) চিংড়ি বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানাসহ প্রায় ১২ কেজি চিংড়ি ধ্বংস করা হয়।

বহদ্দারহাট মোড়ের মদিনা হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে কিচেনে কর্মীদের কাপড় ঝুলিয়ে রাখা, রান্না করা খাবার খোলা অবস্থায় রাখা, অননুমোদিত ফ্লেভার ব্যবহার এবং চরম নোংরা স্থানে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa