ঢাকা, সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

প্রবাসীকে জিম্মি করে মুক্তিপণ দাবি, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
প্রবাসীকে জিম্মি করে মুক্তিপণ দাবি, আটক ৬

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদ সিডিএ এলাকার একটি নির্মাণাধীন ভবনে এক প্রবাসীকে কৌশলে ডেকে জিম্মি করে মুক্তিপণ দাবির অভিযোগে ছয়জনকে আটক করেছে পুলিশ। দেড়ঘণ্টা শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে অপহৃত প্রবাসী সাইফুলকে উদ্ধার করেছে চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশ।

 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে নগরের আগ্রাবাদ সিডিএ এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়।  

অপহরণের সঙ্গে জড়িত ছয়জনের কাছ উদ্ধার করা হয়েছে নগদ ৪ হাজার ২০০ টাকা ও একটি মোটরসাইকেল।  

আটক ছয়জন হলেন- সাইফুল করিম (২০), ছানাউল হক চৌধুরী (১৯), মো. নাবিদ আরিয়ান (১৮), তানজিল মাহি (১৯), আব্দুল্লাহ আলবিদ সাঈম মুসফিক (১৮), মো. রাজিব (২৪)।  

এদের মধ্যে ছানাউল কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত। এছাড়া সাইফুলের বিরুদ্ধে দুইটি ও আব্দুল্লাহর বিরুদ্ধে একটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুুলিশ।  

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, সাইফুল নামে এক বাহরাইন প্রবাসীকে কৌশলে সীতাকুণ্ড থেকে আগ্রাবাদ ডেকে এনে জিম্মি করে পরে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ৯৯৯-এ খবর পেয়ে দেড়ঘণ্টা শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে ওই প্রবাসীকে উদ্ধার করা হয়। অপহরণের সঙ্গে জড়িত ছয়জনকে আটক করা হয়েছে।  

ওসি মোহাম্মদ মহসীন জানান, সাইফুলের বাড়ি সীতাকুণ্ড এলাকায়। তিনি দীর্ঘদিন বাহরাইনে ছিলেন। তার সাথে ফেসবুকে সম্পর্ক স্থাপন করেন সাইফুল করিম নামে এক অপহরণকারী। তাকে প্রথমে কৌশলে আগ্রাবাদ ডেকে আনে। এরপর অপহরণ করে তাকে একটি নির্মাণাধীন ভবনে বেধে রাখে। এসময় তাকে মারধর করে। পরে তার পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তার পরিবার বিষয়টি ৯৯৯ এ জানায়।  

তিনি বলেন, মারধরে প্রবাসী সাইফুল গুরুতর আহত হন। তাকে চিকিৎসার জন্য একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa