ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তরুণ জীবপ্রযুক্তিবিদদের নিয়ে এনওয়াইবিবি'র জাতীয় সম্মেলন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
তরুণ জীবপ্রযুক্তিবিদদের নিয়ে এনওয়াইবিবি'র জাতীয় সম্মেলন 

চট্টগ্রাম: তরুণ জীবপ্রযুক্তিবিদদের নিয়ে নেটওয়ার্ক অফ ইয়াং বায়োটেকনোলজিস্ট অফ বাংলাদেশ (এনওয়াইবিবি) এর জাতীয় সম্মেলন ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

তরুণ জীবপ্রযুক্তিবিদদের দক্ষতা বৃদ্ধি, কাজের সুযোগ তৈরি ও যোগাযোগ সৃষ্টির লক্ষে এক যুগ ধরে কাজ করে যাচ্ছে কেন্দ্রীয় সংগঠন এনওয়াইবিবি।

অনলাইনে জুম সামজিক মাধ্যমে অনুষ্ঠিত এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিজ্ঞানী ও ইউজিসি অধ্যাপক ড. হাসিনা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এবং মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড. জেবা ইসলাম সিরাজ, ড. সাবিনা ইয়াছমিন, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি’র মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ, চুয়েটের অধ্যাপক ড. নুরুল আবছার।

সম্মেলনে তরুণ জীবপ্রযুক্তিবিদদের সাম্প্রতিক উদ্যোগ ও কর্মপরিকল্পনা তুলে ধরেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক ড. মুশতাক ইবনে আইয়ুব, ড. এস এম মাহবুবুর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আদনান মান্নান।

 

গবেষণা নিয়ে তরুণদের ভাবনা উপস্থাপন করেন এনওয়াইবিবি’র সমন্বয়কারী- ড. আব্দুল মহিন সজিব, আরিফ খান, মুহাম্মদ সালমান, আবদুল্লাহ আল যুবায়ের, আফরিন সুলতানা চৌধুরী এবং মাহামুদুল হাসান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।