ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘শুদ্ধি অভিযানে’ গ্রেফতার টিনু জামিনে মুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
‘শুদ্ধি অভিযানে’ গ্রেফতার টিনু জামিনে মুক্ত ফাইল ছবি

চট্টগ্রাম: সারাদেশে পরিচালিত ক্যাসিনো ও সন্ত্রাসবিরোধী ‘শুদ্ধি অভিযানে’ গ্রেফতার নুর মোস্তফা টিনু কারাগার থেকে মুক্তি পেয়েছেন।  

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হন নুর মোস্তফা টিনু।

 

নুর মোস্তফা টিনুর মুক্তির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলা সুপার শফিকুল ইসলাম খান।

নুর মোস্তফা টিনুর মুক্তির সময় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ফটকে একাধিক বেসরকারি কারা পরিদর্শককে দেখা গেছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন কারাগার সূত্র।  

নুর মোস্তফা টিনু নিজেকে চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি পরিচয় দিতেন। সম্প্রতি তিনি নিজেকে মহানগর যুবলীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন।

গত বছরের ২২ সেপ্টেম্বর রাতে নগরের চকবাজার এলাকা থেকে নুর মোস্তফা টিনুকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) একটি দল। এরপর তার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি চালিয়ে একটি বিদেশি শর্টগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নুর মোস্তফা টিনুর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করার পর তাকে পাঁচলাইশ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ার পর থেকে কারাগারে ছিলেন নুর মোস্তফা টিনু।

কারাগারে থাকা অবস্থায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন চকবাজার এলাকার আলোচিত ‘সন্ত্রাসী’ নুর মোস্তফা টিনু। আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ হিসেবে টিনু প্রার্থী হন। কারাগারে আটক থাকা নুর মোস্তফা টিনুর পক্ষে তার স্ত্রী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ২৭ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন নুর মোস্তফা টিনুর স্ত্রী মনোনয়ন ফরম জমা দেন।

১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নুর মোস্তফা টিনু মিষ্টি কুমড়া প্রতীক বরাদ্দ পেয়েছেন। নুর মোস্তফা টিনু ছাড়াও ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ব্যাডমিন্টন র‌্যাকেট প্রতীক নিয়ে সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ঘুড়ি প্রতীক নিয়ে একেএম সালাউদ্দীন কাউসার লাভু ও রেডিও প্রতীক নিয়ে মোহাম্মদ দেলোয়ার হোসেন।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa