ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

শিশু ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
শিশু ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রাম: ২০১৬ সালের আগস্টে ফটিকছড়ি উপজেলার ভূজপুর এলাকায় ১২ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় অভিযুক্ত ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দিয়েছেন।

রোববার (১৭ জানুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মুনসী আব্দুল মজিদ এ রায় দেন বলে বাংলানিউজকে জানান আদালতের পাবলিক প্রসিকিউটর খন্দকার আরিফুল আলম।  

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. রুবেল (২৮) ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন পাগলীছড়ি এলাকার আবু তালেবের ছেলে। ঘটনার পর থেকে গ্রেফতার আসামি মো. রুবেল কারাগারে রয়েছেন বলে জানা গেছে।  

অ্যাডভোকেট খন্দকার আরিফুল আলম বাংলিানিউজকে বলেন, ২০১৬ সালের আগস্টে ভূজপুর এলাকায় ১২ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় অভিযুক্ত ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দিয়েছেন।

অ্যাডভোকেট খন্দকার আরিফুল আলম জানান, ২০১৬ সালের ৪ আগস্ট বিকেলে ধর্ষণের শিকার হয় শিশুটি। এ ঘটনায় ৫ আগস্ট মামলা দায়ের হয়। ২০১৬ সালের ডিসেম্বরে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করে পুুলিশ। রাষ্ট্রপক্ষে মোট ১২ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। ধর্ষণের বিষয়টি রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পারায় আদালত আসামিকে সাজা দেন।  

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa