ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষার্থীর ‘ভূত স্যার’ বইয়ের মোড়ক উন্মোচন 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
চবি শিক্ষার্থীর ‘ভূত স্যার’ বইয়ের মোড়ক উন্মোচন  বইয়ের মোড়ক উন্মোচন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী ও শিশু সাহিত্যিক মাহবুব এ রহমানের তৃতীয় বই ‘ভূত স্যার’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।  

রোববার (১৭ জানুয়ারি) চবি উপাচার্য দফতরে বইটির মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

এসময় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতারা।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, শিক্ষার্থীদের এ ধরনের সৃষ্টিশীল কাজ আমাদেরকে অনেক বেশি আনন্দিত করে৷ ভবিষ্যতেও এমন সৃজনশীল কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

 

অক্ষরবৃত্ত পাণ্ডুলিপি প্রতিযোগিতায় শিশুসাহিত্য বিভাগের নির্বাচিত পাণ্ডুলিপি হিসেবে বইটি প্রকাশ করছে অক্ষরবৃত্ত প্রকাশন। চার রঙের অলংকরণ সমৃদ্ধ বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। অলংকরণ করেছেন জয়ন্ত মালো।

এর আগে মাহবুব এ রহমান ‘ফুল পাখিদের মেলা’ ও ‘মুমু ও তার ফুলপরি বন্ধুরা’ নামে দুটি বই প্রকাশ করেন। বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।