ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

'ভোটাধিকার রক্ষায় ছাত্রদলকে ভ্যানগার্ডের ভূমিকায় থাকতে হবে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
'ভোটাধিকার রক্ষায় ছাত্রদলকে ভ্যানগার্ডের ভূমিকায় থাকতে হবে'

চট্টগ্রাম: সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচনের পরিবেশ এখনও সবার জন্য সমান হয়নি। ভয়ভীতি প্রদর্শন করে সন্ত্রাসীরা কেন্দ্রে ভোটারের উপস্থিতি কমানোর পাঁয়তারা করছে।

তাই ভোটাধিকার প্রতিষ্ঠায় ছাত্রদলকে ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে চসিক নির্বাচন উপলক্ষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহাদাত বলেন, ২৭ জানুয়ারি কেন্দ্র দখল ও ভোট কারচুপি ঠেকিয়ে চসিক নির্বাচনে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। সে জন্য ছাত্রদল নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। সর্বশক্তি দিয়ে এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নির্বাচনী মাঠে ছাত্রদলকে আরও বেশি কৌশলী ও সক্রিয় হয়ে কাজ করার বিকল্প নেই।  

তিনি বলেন, সকল বাধাবিপত্তি অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে। জনগণকে উৎসাহী করে ভোটকেন্দ্রে নিরাপদে ভোট দেয়ার নিরাপত্তা দিতে হবে ছাত্রদলকে। মামলা হামলা যাই হোক জনগণকে নিয়ে ভোটকেন্দ্রে থাকতে হবে।  

নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। বর্তমান সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। বিগত নির্বাচনে কোনো নারী ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হয়নি।  

তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ১০ লক্ষাধিক নারী ভোটার রয়েছে। তারা আগামী ২৭ জানুয়ারি ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে কিনা সংশয় বিরাজ করছে। তাই আসন্ন চসিক নির্বাচনে জনগণের ভোটাধিকার রক্ষার্থে সবাইকে ভোট কেন্দ্রে নিতে ছাত্রদল কর্মীদের সক্রিয় ভূমিকা রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ধানের শীষ হচ্ছে গৃহবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির প্রতীক। আপনারা প্রত্যেক ভোটারের কাছে যাবেন এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে সালাম জানাবেন। সে সঙ্গে ধানের শীষ প্রতীক, কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর পক্ষে ভোট চাইবেন। ইনশাল্লাহ বিজয় আমাদের সুনিশ্চিত হবে।

এর আগে শাহাদাত নগর ছাত্রদল নেতাদের সঙ্গে নিয়ে নগরের কাজীর দেউড়ি মোড়, ভিআইপি টাওয়ার, কাজীর দেউড়ি বাজার, নূর আহমদ সড়ক গণসংযোগ করে দলীয় কার্যালয়ের সমাবেশে যোগ দেন।  

পরে শাহাদাত হোসেন মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতাদের নিয়ে নগরের ওয়াসা মোড়, জমিয়তুল ফালাহ, দামপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।