ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা ভ্যাকসিন সংরক্ষণে প্রস্তুত ডাব্লিউআইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
চট্টগ্রামে করোনা ভ্যাকসিন সংরক্ষণে প্রস্তুত ডাব্লিউআইসি

চট্টগ্রাম: চট্টগ্রামে করোনা ভ্যাকসিন সংরক্ষণের জন্য প্রস্তুত করা হয়েছে বিশেষভাবে তৈরি ডাব্লিউআইসি (ওয়াক ইন কুলার) কক্ষ। প্রায় এক লাখ ডোজ ভ্যাকসিন এই কক্ষে রাখা যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টরা জানান, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে ইপিআই ভ্যাকসিন সংক্ষণের জন্য তৈরি করা কক্ষের ৩টি তাক নতুন করে প্রস্তুত করা হয়েছে। করোনা ভ্যাকসিন সংরক্ষণ করতে যে তাপমাত্র প্রয়োজন তার অনুকূল পরিবেশ তৈরি করা হয়েছে।

 

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, ভ্যাকসিন সংরক্ষেণর জন্য একটি বিশেষ কক্ষ রয়েছে। যা নতুন করে করোনা ভ্যাকসিন রাখার উপযোগী করে প্রস্তুত করা হয়। যখনই ভ্যাকসিন চট্টগ্রামে আসবে তখনই আমরা উপযোগী পরিবেশে সংরক্ষণ করতে পারবো।  

গতকাল (বুধবার) করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা নিয়ে গঠিত ১৪ সদস্যের কমিটি প্রথম বৈঠকে বসে। এতে চট্টগ্রামের ভ্যাকসিন ব্যবস্থাপনার সবগুলো বিষয়ে আলোচনা করা হয়। এর আগে কারা করোনা ভ্যাকসিন পাবেন তার একটি খসড়া তালিকাও পাঠানো হয় ঢাকায়।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।