ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক নির্বাচন: রেজাউলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
চসিক নির্বাচন: রেজাউলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ বিএনপির ...

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছে বিএনপি।  

রোববার (১০ জানুয়ারি) বিকেলে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাতের পক্ষে চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদের ব্যানারে বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. একরামুল করিমের নেতৃত্বে একটি টিম নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামানের কাছে এ অভিযোগপত্র জমা দেন।

এ সময় বিএনপির প্রার্থীও উপস্থিত ছিলেন।   

অভিযোগ পত্রে বলা হয়, মেয়র প্রার্থী রেজাউল করিম নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে আচরণবিধির ১৫ ও ১৬ ধারা ভঙ্গ করেছেন।

আচরণবিধিতে নির্বাচনী প্রচারণার সময় মোটর শোভাযাত্রা নিষিদ্ধ থাকলেও শত শত মোটরসাইকেল এবং ভিআইপি গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন তিনি।  

অভিযোগের বিষয়টি স্বীকার করে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, মেয়র প্রার্থী রেজাউল করিমের বিরুদ্ধে বিধি না মেনে শোডাউনের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্তের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি থেকে শুরু হয়েছে চট্টগ্রাম সিটি নির্বাচনের প্রচার প্রচারণা। এবারের চসিক নির্বাচনে ৭ মেয়র প্রার্থীসহ সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর মিলিয়ে প্রার্থী হয়েছেন ২৩৭ জন।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।