ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক বাংলানিউজের আজহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
চবির বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক বাংলানিউজের আজহার

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে পুরস্কার পেয়েছেন বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মদ আজহার।  

শনিবার (৯ জানুয়ারি) দুপুরে চবির চারুকলা ইনিস্টিউট মিলনায়তনে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০১৯-২০ কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভা শেষে তাকে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

২০১৯-২০ সেশনে বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে মোহাম্মদ আজহারকে পুরস্কার ও সম্মাননাপত্র তুলে দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বছরব্যাপী ক্যাম্পাস সাংবাদিকতায় অবদান রাখায় অনুসন্ধান ও ফিচার ক্যাটাগরিতে চার সাংবাদিককে পুরস্কৃত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

পুরস্কার প্রাপ্তরা হলেন- অনুসন্ধানী প্রতিবেদন ক্যাটাগরিতে বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মাদ আজহার ও ডেইলি বাংলাদেশ পোস্টের চবি প্রতিনিধি মাহবুব এ রহমান এবং ফিচার প্রতিবেদনে দৈনিক পূর্বকোণের চবি প্রতিনিধি রায়হান উদ্দিন ও দৈনিক আজাদীর চবি প্রতিনিধি ইমাম ইমু।  

চবিসাসের সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।  

এছাড়া বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. শহিদুল হক।

এর আগে বেলা সাড়ে ১১টায় শুরু হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা। সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী ও অর্থ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, সাহিত্য না জানলে ভালো লেখা যায় না। লেখায় মাধুর্য বাড়াতে সাংবাদিকদের সমস্ত বিষয়ে জ্ঞান থাকতে হবে।  

তিনি বলেন, সাংবাদিকতা মহান পেশা। সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের দর্পণ। তারা যা লিখবে জাতি সেটাই জানবে। সাংবাদিকদের কাজ সত্য তুলে ধরা। কারও ভাবমূর্তি নষ্ট করতে সাংবাদিকতা নয়। আশা করি সাংবাদিকরা সত্যকে তুলে ধরবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, সাংবাদিকরা হলো জাতির আয়না। সাংবাদিকদের লেখার মধ্যে দায়িত্ববোধ থাকতে হবে। কারণ একটি সংবাদ প্রকাশের পর তা শুধু বিশ্ববিদ্যালয়ে সীমাবদ্ধ থাকে না।  

আরও খবর>>
** 
উন্নয়ন ফি’র টাকায় ১৮ শিক্ষক পেলেন ব্লেজার!

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১।
এমএ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।