ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক নির্বাচন: শেষ দিনে ১ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
চসিক নির্বাচন: শেষ দিনে ১ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাহার করেছেন একজন প্রার্থী। আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া চসিক নির্বাচনে এ নিয়ে মোট প্রার্থীর সংখ্যা ৭ মেয়র প্রার্থীসহ ২৩৭ জন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি ) ছিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ। এইদিন ৩৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. হারুনুর রশিদ মনোনয়ন প্রত্যাহার করেন।

 

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়  সুত্রে জানা যায়, পুনঃতফসিল অনুযায়ী একটি সংরক্ষিত ওয়ার্ড এবং তিনটি সাধারণ ওয়ার্ডে মোট ৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল হলে পরে আপিল করার পর একটি মনোনয়ন বৈধ হয়। বৃহস্পতিবার একজন প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহার করলে নতুন করে ৬ জন প্রার্থী চূড়ান্ত হয়।

নতুন চূড়ান্ত হওয়া প্রার্থীরা হলেন, সংরক্ষিত ৬ নম্বর আসনের মোছাম্মদ ফারজানা পারভীন, ৩৭  নম্বর সাধারণ ওয়ার্ডে শফিউল আলম, আব্দুল মান্নান, মো. সালাউদ্দিন, মেসবাহ উদ্দিন আহমেদ এবং ৪০ নম্বর ওয়ার্ডে নাসির আহমেদ। এছাড়া ৩০ নম্বর ওয়ার্ডে মনোনয়ন সংগ্রহ করেননি কোনো আগ্রহী প্রার্থী।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, নতুন করে ৬ প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত হয়েছে। শুক্রবার সকালে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক বরাদ্দ দেওয়ার পর প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন। সব মিলিয়ে চসিক নির্বাচনে ৭ মেয়র প্রার্থীসহ মোট ২৩৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৩০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ৩১ ডিসেম্বর। নির্বাচনে ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
এমএম/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।