ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেড়শ মুক্তিযোদ্ধাকে ‘ভালোবাসার চাদর’ উপহার ইউএনও’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
দেড়শ মুক্তিযোদ্ধাকে ‘ভালোবাসার চাদর’ উপহার ইউএনও’র

চট্টগ্রাম: মুজিববর্ষে শীতকালীন উপহার হিসেবে হাটহাজারীর দেড়শ বীর মুক্তিযোদ্ধাকে ‘ভালোবাসার চাদর’ দিযেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরে বীর মুক্তিযোদ্ধাদের গায়ে এসব চাদর পরিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

ইউএনও মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের প্রতি আমাদের ভালোবাসা সবচেয়ে বেশি।

হাটহাজারীতে প্রায় দেড়শ মুক্তিযোদ্ধা রয়েছেন। তাদের শীতকালীন উপহার হিসেবে ‘ভালোবাসার চাদর’ দিযেছে উপজেলা প্রশাসন।

তিনি বলেন, এ জন্য আমরা কোনো আনুষ্ঠানিকতার আয়োজন করিনি। উপজেলা পরিষদ চত্বরে শারীরিক দূরত্ব বজায় রেখে সবাইকে চেয়ারে বসানোর পর আমি নিজে গিয়ে তাদের চাদর পরিয়ে দিয়েছি। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানিয়েছি।

মুজিববর্ষে স্থানীয় প্রশাসনের কাছ থেকে এ ধরনের সম্মাননা আর উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন উপজেলার বীর মুক্তিযোদ্ধারা।  

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নুরুল আলম বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করেছি। দেশ স্বাধীন করেছি। কোনো কিছু পাওয়ার আশা করিনি। তবে আজ আমাদের যে সম্মান দেওয়া হয়েছে তাতে আমরা আনন্দিত।  

তিনি বলেন, হাটহাজারীর ইউএনও সাহেব মুক্তিযোদ্ধাদের আপনজন হিসেবে সব সময় পাশে থাকেন। উপজেলায় স্মৃতিসৌধ তৈরি, মুক্তিযুদ্ধ কমপ্লেক্স নির্মাণসহ সব কাজে আমরা তাকে পাশে পেয়েছি। আজও তিনি মুক্তিযোদ্ধাদের উপহার দিয়ে সম্মানিত করেছেন।

মুক্তিযোদ্ধাদের গায়ে চাদর পরিয়ে দেওয়ার সময় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মাদ আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নুরুল আলমসহ বীর মক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।