ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় তিনটি ইটভাটা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২১
সাতকানিয়ায় তিনটি ইটভাটা উচ্ছেদ

চট্টগ্রাম: সাতকানিয়ায় অভিযান চালিয়ে তিনটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। পরিবেশগত ছাড়পত্রবিহীন ও ইট পোড়ানোর লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে এসব ইটভাটা উচ্ছেদ করা হয়।

বুধবার (৬ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব ইটভাটা উচ্ছেদ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর।

 

উচ্ছেদ করা ইটভাটাগুলো হলো- সাতকানিয়ার কেওচিয়া তেমুহনী এলাকার মেসার্স শাহজালাল ব্রিকস, মেসার্স সেভেন স্টার ব্রিকস ও মেসার্স নুর হোসেন ব্রিকস। এদের মধ্যে মেসার্স নুর হোসেন ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলার উপ-পরিচালক জমির উদ্দিন বাংলানিউজকে জানান, পরিবেশগত ছাড়পত্রবিহীন ও ইট পোড়ানোর লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে বুধবার সাতকানিয়ায় তিনটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। একটি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসব ইটভাটার ২৫ লাখ কাঁচা ইট ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।