ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে চারটি ইটভাটা উচ্ছেদ, ৯ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
রাউজানে চারটি ইটভাটা উচ্ছেদ, ৯ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম: রাউজানে অভিযান চালিয়ে চারটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। পরিবেশগত ছাড়পত্রবিহীন ও ইট পোড়ানোর লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে এসব ইটভাটা উচ্ছেদ করা হয়।

এছাড়া তিনটি ইটভাটাকে মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

মঙ্গলবার (৫ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব ইটভাটা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন।  

উচ্ছেদ করা ইটভাটাগুলো হলো- মেসার্স মামুন বিকস, মেসার্স রুস্তম শাহ (র.) ব্রিকস, মেসার্স মক্কা বিকস ও মেসার্স পায়রা ব্রিকস। মেসার্স মামুন বিকস, মেসার্স রুস্তম শাহ (র.) ব্রিকস ও মেসার্স মক্কা বিকসকে ৩ লাখ টাকা করে জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলার উপ-পরিচালক জমির উদ্দিন বাংলানিউজকে জানান, পরিবেশগত ছাড়পত্রবিহীন ও ইট পোড়ানোর লাইসেন্সবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার রাউজানে চারটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। এসব ইটভাটার ২০ লাখ কাঁচা ইট ধ্বংস করা হয়েছে। তিনটি ইটভাটাকে মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa