ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভালো পারফরমেন্স করার ক্ষেত্রে মানসিক দৃঢ়তা গুরুত্বপূর্ণ: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ভালো পারফরমেন্স করার ক্ষেত্রে মানসিক দৃঢ়তা গুরুত্বপূর্ণ: নাছির

চট্টগ্রাম: খেলোয়াড়দের মানসিক দৃঢ়তা বৃদ্ধিতে মনোবিজ্ঞানীর পরামর্শ নেওয়ার উপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) নগরের বাকলিয়ায় ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি আয়োজিত বিজয় দিবস ইন্টার ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, খেলোয়াড়দের প্রশিক্ষণ ও অনুশীলনের পাশাপাশি মনোবিজ্ঞানীর পরামর্শ নেওয়া গুরুত্বপূর্ণ। ভালো পারফরমেন্স করার ক্ষেত্রে মানসিক দৃঢ়তা গুরুত্বপূর্ণ একটি বিষয়।

বিভিন্ন দেশে এই ব্যবস্থা চালু রয়েছে। জাতীয়, জেলা ও বিভাগীয় পর্যায়ে বর্তমানে প্রায় ৪৫টি ইভেন্টে খেলাধুলা হচ্ছে। আন্তঃপর্যায় থেকে খেলোয়াড়দেরকে মানসিক শক্তি বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দেয়া হলে তাদের ক্রীড়া প্রতিভা আরও গতিশীল হবে।  

অনুষ্ঠানে টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান রফিক ফিশিং অ্যান্ড ট্রেডিং’র নির্বাহী কর্মকর্তা মনির আহমদ, মোহাম্মদীয়া এন্টারপ্রাইজের নির্বাহী কর্মকর্তা মহসিন রেজা, নাজাফ ট্রেডার্সের নির্বাহী কর্মকর্তা মো. হানিফ, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার হাসান মুরাদ বিপ্লব, ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক ওয়াহিদুল আলম শিমুল, জসিম উদ্দিন মিঠুন, আবু তাহের উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এমএম/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।