ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাজনীতি শিখতে হলে মহিউদ্দিন চৌধুরীকে জানতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
রাজনীতি শিখতে হলে মহিউদ্দিন চৌধুরীকে জানতে হবে

চট্টগ্রাম: সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণ সভায় নগর যুবলীগের নেতারা বলেছেন, এবিএম মহিউদ্দিন চৌধুরী সংগ্রামী চেতনার প্রতীক। তার ইমেজ ব্যবহার করে পদ-পদবি অর্জন করলেই প্রকৃত নেতা হওয়া যায় না।

প্রকৃত নেতা হতে হলে মহিউদ্দিন চৌধুরীর সংগ্রামী জীবন অনুসরণ করতে হবে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে স্মরণসভায় সভাপতিত্ব করেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা।

সভায় যুবলীগ নেতারা বলেন, মহিউদ্দিন চৌধুরী জাতীয়তাবাদী, দেশপ্রেমিক নেতা ছিলেন। সাম্রাজ্যবাদী চাপ, ক্ষমতার হাতছানি, জুলুম-নির্যাতনের ভয়, অর্থবিত্তের প্রলোভন— কোনোকিছুই তার সংগ্রামী চেতনাকে দমিয়ে রাখতে পারেনি।  

দেশের ও চট্টগ্রামের স্বার্থবিরোধী যেকেনো পদক্ষেপের তিনি প্রতিবাদ করেছেন। চট্টগ্রাম বন্দরকে বিদেশি প্রতিষ্ঠানের পরিচালনার জন্য দেওয়ার উদ্যোগ তিনি রুখে দিয়েছিলেন।

নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক সুমনের পরিচালনায় আলোচনায় অংশ নেন যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ ও দিদারুল আলম দিদার, সদস্য আনোয়ার হোসেন আজাদ, মাহাবুব আলম আজাদ, নেছার আহমেদ, আব্দুল আউয়াল, ওয়াহিদ হাসান, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, মোজাম্মেল হোসেন নান্টু, আব্দুল হাই, কাজলপ্রিয় বড়ুয়া, মাহবুবুর রহমান মাহফুজ, মুজিবুর রহমান মুজিব, শাকিল হারুন, হোসেন সরওয়ার্দী সরওয়ার, খায়রুল বাশার তসলিম, মাইনুল ইসলাম, শাহীন সরওয়ার।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।