ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাম্প্রদায়িক রাজনীতির বিষদাঁত উপড়ে ফেলতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
সাম্প্রদায়িক রাজনীতির বিষদাঁত উপড়ে ফেলতে হবে

চট্টগ্রাম: শেখ মনির মতো তেজস্বী নেতৃত্ব বর্তমান সময়ে বিরল। তার যেমন মেধা-প্রজ্ঞা-দূরদর্শিতা ছিল, তেমনি বিপ্লবী চেতনাও ছিল।

তিনি মহান স্বাধীনতা সংগ্রামে মুজিব বাহিনী গঠন করে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ঝাপিয়ে পড়ার পাশাপাশি বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনে যুবলীগ গঠন করেছিলেন।

যুবলীগের প্রতিষ্ঠাতা, মুজিব বাহিনীর প্রধান শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে শুক্রবার (৪ ডিসেম্বর) নগরের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর যুবলীগ আয়োজিত আলোচনা সভায় যুবলীগ নেতারা এসব কথা বলেন।

বক্তরা বলেন, শেখ ফজলুল হক মনি একাধারে একজন উঁচু মাপের চিন্তাবিদ ছিলেন। সাংবাদিকতা, লেখালেখিতে পরিপক্ক এমন রাজনীতিবিদ এ যুগে খুঁজে পাওয়া দুস্কর। সাম্প্রদায়িক রাজনীতির বিষদাঁত উপড়ে ফেলতে তার রাজনৈতিক আদর্শ ও মতবাদ যুবসমাজকে কার্যকর করতে হবে।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকার সভাপতিত্বে এবং অ্যাডভোকেট আনোয়ার হোসেন আজাদের পরিচালনায় আলোচনা সভায় অংশ নেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, মাহবুবুল হক সুমন, মাহাবুব আলম আজাদ, নেছার আহমেদ, আব্দুল আউয়াল, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, মোজাম্মেল হোসেন নান্টু, মাহবুবুর রহমান মাহফুজ, কাজল প্রিয় বড়ুয়া, মুজিবুর রহমান মুজিব, আলাউদ্দিন আলো, হোসেন সরওয়ার্দী সরওয়ার প্রমুখ।

সভাশেষে প্রয়াত নেতার জন্মদিন উপলক্ষে যুবলীগ নেতারা কেক কাটেন। তার আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন যুবলীগ নেতা হাসনাতুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad