ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৯ কমিউনিটি সেন্টারে অভিযান, মাস্ক না পরায় জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
৯ কমিউনিটি সেন্টারে অভিযান, মাস্ক না পরায় জরিমানা

চট্টগ্রাম: সামাজিক অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে চট্টগ্রামের ৯টি কমিউনিটি সেন্টারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মুখে মাস্ক না পরায় ১৬ জনকে জরিমানা করা হয়।

শুক্রবার (৪ ডিসেম্বর) নগরের কোতোয়ালী ও বাকলিয়া এলাকার এসব কমিউনিটি সেন্টারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

দুপুরে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, রীমা কমিউনিটি সেন্টার, প্রিয়া কমিউনিটি সেন্টার, রঙ্গম কমিউনিটি সেন্টার, ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টার, রাজবাড়ী কমিউনিটি সেন্টার, অনন্ত বিলাস, মেঘনা কমিউনিটি সেন্টার, হার্টস অফ চিটাগং কমিউনিটি সেন্টারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

মাস্ক পরার জন্য সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও অভিযানে এসব কমিউনিটি সেন্টারে আসা অতিথিদের অনেককেই মাস্ক ছাড়া দেখতে পান ভ্রাম্যমাণ আদালত। মুখে মাস্ক না পরায় ১৬ জনকে ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। কমিউনিটি সেন্টারের মালিকদের সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বাংলানিউজকে জানান, অভিযানে অনেককেই মাস্ক ছাড়া সামাজিক অনুষ্ঠানে অংশ নিতে দেখেছি আমরা। মাস্ক থাকলেও অনেকে সেটি সঠিকভাবে পরিধান করেননি। নানা অজুহাতে মাস্ক না পরেই সামাজিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন অতিথিরা।

তিনি বলেন, সরকারি নির্দেশনা না মানায় ১৬ জনকে জরিমানা করা হয়েছে। এছাড়া নিয়মিত মাস্ক পরতে উদ্বুদ্ধ করার জন্য ২০০টি মাস্ক বিতরণ করেছি আমরা।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে চট্টগ্রামের কমিউনিটি সেন্টারগুলোতে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।