ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা ভাইরাস: চট্টগ্রামে ১৮০১ নমুনা পরীক্ষায় শনাক্ত ২৩১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
করোনা ভাইরাস: চট্টগ্রামে ১৮০১ নমুনা পরীক্ষায় শনাক্ত ২৩১

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় বন্দরনগরী চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৮২৫ জন।

 

বুধবার (২ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব ১১৮টি, বিআইটিআইডি ল্যাবে ১ হাজার ১১৭টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি, সিভাসু ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৩ জন, চমেক ল্যাবে ৫৪ জন, সিভাসু ল্যাবে ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১০টি নমুনা পরীক্ষা করে ২৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে ২১টি নমুনা পজেটিভ আসে।

তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৩১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২০৮ জন এবং উপজেলায় ২৩ জন। এইদিন করোনায় কারও মৃত্যু হয়নি চট্টগ্রামে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa