ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

মাস্ক পরলে গোলাপ, নইলে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
মাস্ক পরলে গোলাপ, নইলে জরিমানা

চট্টগ্রাম: মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ কমাতে সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। মাস্ক ছাড়া ঘরের বাইরে এলে জরিমানার নির্দেশনাও জারি করা হয়েছে সরকারের পক্ষ থেকে।

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় সরকারি এসব নির্দেশনা বাস্তবায়নে ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক না পরে ঘরের বাইরে আসা লোকজনকে জরিমানার পাশাপাশি যারা মাস্ক পরেছেন তাদের দেওয়া হয়েছে গোলাপ।

মঙ্গলবার (১ ডিসেম্বর) কর্ণফুলী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এতে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা।  

এ সময় মাস্ক না পরায় ২১ জনকে ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়। যারা মাস্ক পরেছেন তাদের গোলাপ উপহার দেওয়া হয়। সচেতনতার জন্য লিফলেট, মাস্ক বিতরণ করা হয়।

ইউএনও শাহিনা সুলতানা বাংলানিউজকে জানান, করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। তাই যারা মাস্ক না পরে ঘরের বাইরে এসেছেন তাদের জরিমানা করা হয়েছে। পাশাপাশি মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে যারা মাস্ক পরে বের হয়েছেন তাদের গোলাপ উপহার দিয়েছি আমরা।  

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa