ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ড ছাত্রলীগের কমিটি গঠনে অনিয়ম তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
সীতাকুণ্ড ছাত্রলীগের কমিটি গঠনে অনিয়ম তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগ

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে ‘আর্থিক লেনদেনের’ বিষয়ে উঠা অভিযোগ তদন্তে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। অভিযোগ তদন্ত করে আগামি সাত দিনের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়েছে কমিটিকে।

 

মঙ্গলবার (১ ডিসেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।  

তদন্ত কমিটির সদস্যরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহীন ও প্রশিক্ষণ সম্পাদক হায়দার মোহাম্মদ জিতু।  

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বাংলানিউজকে বলেন, সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের বিষয়ে যে অভিযোগ উঠেছে তা তদন্তে দুই সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ তদন্ত করে আগামি সাত দিনের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়েছে কমিটিকে।

গত ২৮ নভেম্বর এক বিবৃতিতে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে ‘আর্থিক লেনদেনের’ বিষয়টি তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে অনুরোধ জানান চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক ছয় নেতা।

বিবৃতিতে স্বাক্ষর করা ছয় নেতা হলেন, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল হুদা, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, সাবেক সভাপতি ইউনুস গনি চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, সাবেক সভাপতি রাজিবুল আহসান সুমন ও সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তৈয়ব।

সম্প্রতি সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের অভিযোগ উঠে উত্তর জেলা ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে। আগের কমিটি বহাল রাখার জন্য জেলা ছাত্রলীগের নেতাদের আট লাখ টাকা ঘুষ গ্রহণ ও পরে এর মধ্য থেকে সাত লাখ টাকা ফেরত দেওয়ার বেশকিছু কল রেকর্ডও বিভিন্ন মাধ্যমে প্রকাশ পেয়েছে।
 
বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa