ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নিট শিল্পপ্রতিষ্ঠানের শ্রমিকের ওয়ারিশদের বিমার চেক হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
নিট শিল্পপ্রতিষ্ঠানের শ্রমিকের ওয়ারিশদের বিমার চেক হস্তান্তর বিকেএমইএর চেক হস্তান্তর

চট্টগ্রাম: বিকেএমইএর সদস্য কারখানায় কর্মরত মৃত শ্রমিকের ওয়ারিশদের মধ্যে বিমাদাবির চেক হস্তান্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের নতুন উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাতের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৩০ নভেম্বর) বিকেএমইএ চট্টগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত সভায় আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত বলেন, নিটওয়্যার খাতের সার্বিক উন্নয়নে মালিক-শ্রমিক-সরকার সবার প্রত্যক্ষ অংশগ্রহণ ও পারস্পরিক সহযোগিতা প্রয়োজন।

এ শিল্পের উত্তরোত্তর সম্বৃদ্ধির জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, মালিক-শ্রমিকের মধ্যে কোনো ধরনের সমস্যা হলে তা সমঝোতার মাধ্যমে দ্রুত সমাধান করে কারখানার সুষ্ঠু কর্মপরিবেশ বজায় থাকুক এটাই সরকারের প্রত্যাশা।  

বিকেএমই নেতারা বলেন, বিকেএমইএ শ্রমবান্ধব সংগঠন হিসেবে সবসময় শ্রমিকদের কল্যাণ ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছে। এ ছাড়া সোশ্যাল কমপ্লায়েন্স, অগ্নিনিরাপত্তা, পরিবেশবান্ধব শিল্প ব্যবস্থাপনা, অবকাঠামোগত উন্নয়ন, উৎপাদনশীলতা এবং বাংলাদেশের অর্থনীতি ও নিট শিল্পের বিকাশে বিকেএমইএ ইতিমধ্যে অনেক উদ্যেগ নিয়েছে।
বিকেএমইএর সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বিকেএমইএর পরিচালক মির্জা মো. আকবর আলী চৌধুরী, আহম্মেদ নূর ফয়সাল, সাবেক পরিচালক শওকত ওসমান, বিকেএমইএর সদস্য মো. নবাব আলী, ফজলে করিম লিটন প্রমুখ।  

চেক বিতরণ শেষে বিকেএমইএর সদস্য সনেট ফ্যাশন লিমিটেডের চেয়ারম্যান হুমায়ুন কবির চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ এবং মৃত শ্রমিকদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa