ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রাম একদিনেই আক্রান্ত ২৯১ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
করোনা: চট্টগ্রাম একদিনেই আক্রান্ত ২৯১ জন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: চট্টগ্রাম করোনা আক্রান্ত ছাড়ালো ২৫ হাজার। সর্বশেষ গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯১ জন।

এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৫ হাজার ১৫১ জন। এইদিন চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।
 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৩টি নমুনা পরীক্ষা করে ১০৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১৪ জনের।

তাছাড়া  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষা করে ৫৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

 জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১ নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯ জনের পজেটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৯১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৪০৪টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৫৫ জন এবং উপজেলায় ৩৬ জন।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa