ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে: নওফেল করোনা রোগীদের জন্য নতুন আইসোলেশন ওয়ার্ড উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম: আগের চেয়ে বর্তমানে চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (২৯ নভেম্বর) নগরের আন্দরকিল্লা চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের জন্য নতুন আইসোলেশন ওয়ার্ডের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নওফেল বলেন, করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চট্টগ্রাম শতভাগ প্রস্তুত। করোনাকালীন সময়ে চিকিৎসা ব্যবস্থার বিষয়গুলো প্রধানমন্ত্রী নিজে তদারকি করছেন। প্রথম থেকেই চট্টগ্রামের করোনা রোগীদের চিকিৎসায় জেনারেল হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়।  

তিনি আরও বলেন, একটি শহর বেসরকারি চিকিৎসা ব্যবস্থার ওপর গড়ে উঠে না। সরকারি চিকিৎসা সেবা বাড়াতে জেনারেল হাসপাতালে আরও সক্ষমতা বাড়ানো প্রয়োজন। এখানে আরও ৫০০ শয্যার একটি ইউনিট তৈরির ব্যবস্থা নেওয়া হবে, যাতে এই হাসপাতালে ১ হাজার শয্যার হয়।  

এসময় উপস্থিত ছিলেন জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. অসীম কুমার দাশ, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব মাসুম, জুনিয়র কনসালটেন্ট হামিদুল্লাহ মেহেদি, আবাসিক মেডিক্যাল অফিসার তানজিম ইসলাম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa