ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রলীগের কমিটি গঠনে 'আর্থিক লেনদেন', শাস্তি চান সাবেক ৬ নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
ছাত্রলীগের কমিটি গঠনে 'আর্থিক লেনদেন', শাস্তি চান সাবেক ৬ নেতা

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে 'আর্থিক লেনদেনের' বিষয়টি তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা চান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক ছয় নেতা।  

শনিবার (২৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান তারা।

 

বিবৃতিতে স্বাক্ষর করা ছয় নেতা হলেন- উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল হুদা, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, সাবেক সভাপতি ইউনুস গনি চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, সাবেক সভাপতি রাজিবুল আহসান সুমন ও সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তৈয়ব।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, আর্থিক লেনদেনের মাধ্যমে নেতৃত্ব বাছাইয়ের মাধ্যমে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে শহীদ হওয়া ছাত্রলীগ নেতাকর্মীদের স্মৃতির প্রতি চরম অসম্মান করা হয়েছে।

 

আর্থিক লেনদেনের মাধ্যমে নেতৃত্ব বাছাইকে ছাত্রলীগের রাজনীতিতে আদর্শিক চর্চার ক্ষেত্রে অনেক বড় বাধা হিসেবে উল্লেখ করে তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি আদর্শিক সংগঠন। ঐতিহ্যবাহী এই সংগঠনে মেধা ও মননের সমন্বিত চর্চার যে ধারাবাহিকতা সেটি রক্ষার ক্ষেত্রে দায়িত্বশীল নেতাদের এই মানসিকতা অনেক বড় ধরনের বাধা বলে আমরা মনে করি।

তারা বলেন, সংগঠনের সাবেক নেতা হিসেবে আমরা চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের বিরুদ্ধে উঠা এই অভিযোগের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

সম্প্রতি সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের অভিযোগ উঠে উত্তর জেলা ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে। আগের কমিটি বহাল রাখার জন্য জেলা ছাত্রলীগের নেতাদের আট লাখ টাকা ঘুষ গ্রহণ ও পরে এর মধ্য থেকে সাত লাখ টাকা ফেরত দেওয়ার বেশকিছু কল রেকর্ডও বিভিন্ন মাধ্যমে প্রকাশ পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
এসকে/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।