ঢাকা, সোমবার, ৪ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পিবিআই’র হাতে গ্রেফতার আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
পিবিআই’র হাতে গ্রেফতার আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য

চট্টগ্রাম: একটি ডাকাতি মামলা তদন্ত করতে গিয়ে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ডাকাত দলের সদস্যরা গত আগস্টে ফটিকছড়ি উপজেলার দৌলতপুর এলাকায় একটি বাড়িতে ডাকাতি করে।

 

শনিবার (২৮ নভেম্বর) পিবিআই চট্টগ্রাম জেলা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদের গ্রেফতারের বিষয়টি জানানো হয়।  

গ্রেফতার চার ডাকাত হলেন- খাগড়াছড়ি জেলার গুইমারা এলাকার আব্দুস সালামের ছেলে মো. নুরুল ইসলাম (৪৩), চট্টগ্রাম জেলার ভুজপুর বাগান বাজার এলাকার নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ সেলিম (৪২), নোয়াখালী জেলার সুধারাম এলাকার মফিজুর রহমানের ছেলে মো. মোশাররফ (২৬) ও একই এলাকার ইসমাইল মিয়ার ছেলে মো. ইব্রাহিম খলিল (৩২)।

ডাকাত দলের সদস্যদের দেওয়া তথ্যে ফটিকছড়িতে ডাকাতির ঘটনায় লুটকৃত স্বর্ণ কর্নেল হাট এলাকার স্বর্ণ ব্যবসায়ী রানা কান্তি দের দোকান থেকে উদ্ধার করা হয়েছে।

পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার মো. নাজমুল হাসান জানান, গত ৩০ আগস্ট ফটিকছড়ির দৌলতপুর গ্রামের মোহাম্মদ মহসিন নামে এক ব্যক্তির বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা নগদ ৫ লাখ ৪০ হাজার টাকা, সাড়ে ১২ ভরি স্বর্ণালঙ্কার এবং ৮টি মোবাইল লুট করে।  

এ ঘটনায় থানায় মামলা দায়ের হলে মামলাটির তদন্তভার পিবিআই নিয়ে আসামিদের শানক্তের চেষ্টা করে। শুক্রবার চট্টগ্রাম জেলা ও মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, গ্রেফতার ডাকাত দলের সদস্যদের দেওয়া তথ্যে ফটিকছড়িতে ডাকাতির ঘটনায় লুটকৃত স্বর্ণ কর্নেল হাট এলাকার স্বর্ণ ব্যবসায়ী রানা কান্তি দের দোকান থেকে উদ্ধার করা হয়েছে।

নাজমুল হাসান জানান, গ্রেফতার ডাকাত দলের সদস্যরা চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় ডাকাতি করে বেড়ায়। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর আগেও তারা গ্রেফতার হয়ে একাধিকবার কারাগারে গেছেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
এসকে/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa