ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেকের দুই চিকিৎসকসহ চারজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
চমেকের দুই চিকিৎসকসহ চারজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

চট্টগ্রাম: বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরীর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের দুই চিকিৎসক, এক কর্মকর্তা ও এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুদক জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন এই চারজনকে জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদ করা চারজন হলেন-চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. আখতারুল ইসলাম, রক্ত পরিসঞ্চালন বিভাগের প্রধান ডা. তানজিলা তাবিব চৌধুরী, টেন্ডার শাখার প্রধান মঈনুদ্দিন আহমেদ ও তার স্ত্রী অফিস সহকারী কানিছ ফাতেমা।

দুদক সূত্র জানায়, টেন্ডার প্রক্রিয়া নিয়ে টেন্ডার শাখার প্রধান মঈনুদ্দিন আহমেদ জিজ্ঞসাবাদ করা হয়-‘কেন ঘুরেফিরে একই ব্যক্তি বা প্রতিষ্ঠান টেন্ডার পায়।

অন্যরা পায় না কেন? রক্ত পরিসঞ্চালন বিভাগের প্রধান ডা. তানজিলা তাবিব চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করা হয়-ব্লাড ব্যাংকের নানা অনিয়ম নিয়ে। এছাড়া চমেকের নানা দুর্নীতি-অনিয়ম, হয়রানির বিষয়ে ডা. আখতারুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়।  

দুদকের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুই চিকিৎসক, এক কর্মকর্তা ও একজন কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করা হয়। চমেকের নানা অনিয়ম, দুর্নীতির বিষয়ে তাদের প্রশ্ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।