ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলী নদীর হাইড্রোলিক সমীক্ষায় বন্দরের চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
কর্ণফুলী নদীর হাইড্রোলিক সমীক্ষায় বন্দরের চুক্তি কর্ণফুলীর সমীক্ষায় এইচআর ওয়ালিংফোর্ডের সঙ্গে চুক্তি করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: দেশের লাইফ লাইন খ্যাত কর্ণফুলী নদীর হাইড্রোলিক ও হাইড্রোলজিক্যাল সমীক্ষা পরিচালনার জন্য যুক্তরাজ্যভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান এইচআর ওয়ালিংফোর্ডের সঙ্গে চুক্তি করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বন্দর ভবনের বোর্ড রুমে চুক্তি সই অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ, বন্দর ও পরামর্শক প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত কর্ণফুলীর সমীক্ষার মাধ্যমে যুক্তরাজ্যের একটি প্রতিষ্ঠান চট্টগ্রাম বন্দর ও দেশের অর্থনীতিতে গঠনমূলক ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ ধরনের সমীক্ষায় ওয়ালিংফোর্ডকে বেছে নেওয়অয় তিনি বন্দরের প্রতি ধন্যবাদ জানান।

বন্দর চেয়ারম্যান জানান, ১৯৬১ সালে সর্বশেষ কর্ণফুলী নদীকে ঘিরে এ ধরনের সমীক্ষা হয়েছিল। যার ভিত্তিতে বন্দরের নানা উন্নয়নমূলক ও অবকাঠামো নির্মাণ সংক্রান্ত পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল।

তিনি আশা রেন, নতুন সমীক্ষার সুপারিশমালা ভবিষ্যতের অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় কর্ণফুলী নদীকে ঘিরে চট্টগ্রাম বন্দরের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা গ্রহণে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa