ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

মাস্ক পরাতে বড় অভিযান, ৯০ মামলায় জরিমানা ৪১ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
মাস্ক পরাতে বড় অভিযান, ৯০ মামলায় জরিমানা ৪১ হাজার

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরাসহ সচেতনতা বাড়াতে চট্টগ্রাম নগরে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। মঙ্গলবার (১৭ নভেম্বর) দিনভর পরিচালিত এই অভিযানে জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্ব দেন।



এর মধ্যে সকাল থেকে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান চকবাজার এলাকায়, মো. আলী হাসান রিয়াজুদ্দিন বাজার এলাকায়, এস এম আলমগীর টেরিবাজার এলাকায় এবং মো. আশরাফুল আলম আগ্রাবাদ এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন।

অন্যদিকে বিকেল থেকে সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী পতেঙ্গা এলাকায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসেন কাজীর দেউড়ি এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতা সৃষ্টিসহ সবার মাস্ক পরা নিশ্চিত করতে ডিসি স্যারের নির্দেশে মঙ্গলবার নগরজুড়ে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন।

তিনি বলেন, মঙ্গলবার দিনভর ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন। এই সময় ৯০টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বলেন, করোনা নিয়ে সচেতনতা বাড়াতে সিটি করপোরেশন এবং তথ্য অধিদফতরের সহায়তায় নগরের ৪টি প্রবেশপথ এবং ৬টি গুরুত্বপূর্ণ স্পটে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতামূলক মাইকিং করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেছি আমরা।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa