ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

৬ তলার অনুমোদন নিয়ে ১১ তলা নির্মাণ, কারাগারে ভবন মালিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
৬ তলার অনুমোদন নিয়ে ১১ তলা নির্মাণ, কারাগারে ভবন মালিক

চট্টগ্রাম: ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ৬ তলার অনুমোদন নিয়ে ১১ তলা ভবন নির্মাণ করায় চট্টগ্রামে এক ভবন মালিককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলমের আদালত ভবন মালিক মো. সাইফুদ্দিনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।



স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী ফয়েজ আহমদ বাংলানিউজকে জানান, নগরের আগ্রাবাদ শেখ মুজিব রোড এলাকায় এস বি ট্রেড সেন্টার নির্মাণ করতে সিডিএ থেকে ৬ তলা বিশিষ্ট নকশার অনুমোদন নেন মো. সাইফুদ্দিনসহ ৪ ব্যক্তি।

তিনি বলেন, সিডিএ’র অনুমোদন দেওয়া ওই নকশায় ৬ তলার অনুমোদন থাকলেও তারা এটি লঙ্গন করে ১১ তলা বিশিষ্ট ভবন নির্মাণ করেন এবং নকশায় কোনো বেজমেন্ট রাখার অনুমোদন না থাকলেও তারা ভবনে বেজমেন্ট তৈরি করেন। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়।

‘আইন লঙ্ঘন করায় আদালত মো. সাইফুদ্দিনসহ ৪ ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর মধ্যে জসিম উদ্দিন ভূঁইয়া ১৫ দিন এবং কহিনুর বেগম ৩ দিন জেল কেটে জামিন পান। মো. সাইফুদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  অন্য আসামি মো. নুরুদ্দিন পলাতক রয়েছেন। ’

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa