ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪৫ টাকায় আলু বিক্রি, জরিমানা ১০ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
৪৫ টাকায় আলু বিক্রি, জরিমানা ১০ হাজার

চট্টগ্রাম: নগরের চকবাজারের আলমদিনা স্টোরকে ৪৫ টাকায় আলু বিক্রি করা ও মেয়াদোত্তীর্ণ পণ‌্য রাখায় ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ ছাড়া বেশি দামে আলু বিক্রির দায়ে ইকবাল স্টোরকে ৪ হাজার টাকা, তালুকদার স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, খুলশী থানার কর্ণফুলী বাজার, চকবাজার থানার চকবাজার, কোতোয়ালী থানার দেওয়ান বাজার, মোমিন রোড ও রিয়াজউদ্দীন বাজারে আলু, পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপণ্যের পাইকারি ও খুচরা বিক্রেতাদের মূল‌্য তালিকা এবং পণ‌্য কেনার রশিদ পর্যবেক্ষণ করা হয়।

 

ব‌্যবসায়ীদের নিত‌্যপণ্যের মূল‌্যতালিকা দৃশ‌্যমান স্থানে প্রদর্শন করতে, পণ‌্য ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করতে এবং সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করতে অনুরোধ করা হয়।

তিনি জানান, রুবেল পোলট্রিকে মূল‌্যতালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা, একই অপরাধে শফিক সওদাগরের মাংসের দোকানকে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

দেওয়ান বাজারের হৃদয় পোলট্রিকে মূল‌্য তালিকা প্রদর্শন না করা ও ওজনে কারচুপি করে মুরগি বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানাসহ ৪টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।  

পরিচয় মুরগি হাউসকে মূল‌্যতালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানাসহ দোকানে রাখা ২টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।

মোমিন রোডের সারাহ্ স্টোরকে বেশি দামে আলু বিক্রি, উৎপাদন-মেয়াদবিহীন মোড়কজাত দুধ সংরক্ষণ, অননুমোদিত এনার্জি ড্রিংক সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। শরিফ স্টোরকে বেশি দামে আলু বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এআর/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।