ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বেশি দামে আলু বিক্রি, ১০ আড়তদারকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
বেশি দামে আলু বিক্রি, ১০ আড়তদারকে জরিমানা আলুর আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বেশি দামে আলু বিক্রি করায় চট্টগ্রামে ১০ আড়তদারকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) নগরের রিয়াজুদ্দিন বাজারে আলুর আড়তে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় করেন।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।  

আলু পাইকারিতে কেজি প্রতি ৩০ টাকায় বিক্রি করার সরকারি নির্দেশনা থাকলেও অভিযানে কেজি প্রতি আলু ৪০ টাকায় বিক্রির প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত। এছাড়া খুচরো ব্যবসায়ীদের কাছে আলু বিক্রির রশিদ দেখাতে পারেননি কেউ কেউ।

বেশি দামে আলু বিক্রি এবং আইন লঙ্ঘনের দায়ে মেসার্স কুমিল্লা ট্রেডার্সকে ২০ হাজার, রফরফ বাণিজ্যালয়কে ২০ হাজার, মেসার্স মক্কা বাণিজ্যালয়কে ২০ হাজার, মেসার্স মামুন ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স মা বিতানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেসার্স কুসুমপুরা বানিজ্যালয়কে ১০ হাজার, মেসার্স জননী ট্রেডার্সকে ১০ হাজার, মেসার্স দাউদকান্দি বাণিজ্যালয়কে ১০ হাজার, নিউ রাজমহল বাণিজ্যালয়কে ৫ হাজার এবং মেসার্স আশীষ লালধর অ্যান্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে বলেন, সরকার পাইকারি বাজারে আলুর দাম কেজি প্রতি সর্বোচ্চ ৩০ টাকা নির্ধারণ করে দিলেও আড়তদার ও পাইকারি ব্যবসায়ীরা ৪২ টাকায় বিক্রয় করছিল। দামে কারসাজির প্রমাণ পাওয়ায় ১০ আড়তদারকে জরিমানা করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বাংলানিউজকে বলেন, কিছু অসাধু ব্যাবসায়ী সরকারের বেধে দেওয়া দামে আলু বিক্রি না করে বেশি দামে বিক্রি করছে- এমন অভিযোগ আসার পর ডিসি স্যারের নির্দেশে আলুর আড়তে অভিযান পরিচালনা করা হয়। আলুর বাজার মনিটরিংয়ে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, আক্টোবর ২৭, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa